আজকের দিন তারিখ ৪ মার্চ, ২০২১, বৃহস্পতিবার, ১৯ ফাল্গুন, ১৪২৭
সর্বশেষ সংবাদ
জাতীয় ১৮ কোটি টাকা মূল্যের মূর্তিসহ গ্রেপ্তার দুই

১৮ কোটি টাকা মূল্যের মূর্তিসহ গ্রেপ্তার দুই


পোস্ট করেছেন: dinersheshey | প্রকাশিত হয়েছে: ফেব্রুয়ারি ১০, ২০২১ , ১:১৪ অপরাহ্ণ | বিভাগ: জাতীয়


দিনের শেষে ডেস্ক :  রাজধানীর শাহ আলী এলাকায় অভিযান চালিয়ে ৩৪ কেজি ওজনের কষ্টিপাথরের মূর্তিসহ দুই চোরাকারবারিকে গ্রেপ্তার করেছে র‍্যাব-৪। র‍্যাব-৪ জানায়, উদ্ধারকৃত কষ্টিপাথরের মূর্তিটির দাম প্রায় ১৮ কোটি টাকা। কষ্টিপাথরের মূর্তি ছাড়াও দুই ব্যক্তির কাছ থেকে নগদ অর্থ ও মোবাইল ফোন উদ্ধার করেছে র‍্যাব বুধবার (১০ ফেব্রুয়ারি) সকাল সাড়ে ১০টায় র‍্যাব-৪ এর সহকারী পরিচালক পুলিশ সুপার (এএসপি) জিয়াউর রহমান চৌধুরী বাংলাদেশ জার্নালকে এ তথ্যের সত্যতা নিশ্চিত করেছেন।

আটককৃতরা হলেন- মিজানুর রহমান (৪০) ও শহিদুল ইসলাম (৪১)। গতকাল মঙ্গলবার সন্ধ্যায় এই অভিযান চালায় র‍্যাব-৪। র‍্যাব-৪-এর গণমাধ্যম শাখার সহকারী পরিচালক সহকারী পুলিশ সুপার জিয়াউর রহমান প্রথম আলোকে এই তথ্যের সত্যতা নিশ্চিত করেছেন। জিয়াউর রহমান চৌধুরী বলেন, গোপন সংবাদে মঙ্গলবার বিকেল ৪টার দিকে র‌্যাব-৪ এর একটি দল অভিযান চালায়। এসময় ১৮ কোটি টাকা মূল্যের ৩৪ কেজি ওজনের একটি কষ্টি পাথরের মহাদেব মূর্তি, চারটি মোবাইল এবং নগদ ১৪ হাজার ৭০০ টাকাসহ দুই চোরাকারবারিকে আটক করা হয়।

র‍্যাব-৪-এর গণমাধ্যম শাখার সহকারী পরিচালক আরো বলেন, গ্রেপ্তার মিজানুর ও শহিদুল চোরাকারবারি দলের সদস্য। তারা দীর্ঘদিন ধরে দেশের বিভিন্ন প্রান্ত থেকে দুর্লভ নিদর্শন সংগ্রহ করে তা দেশের বাইরে পাচার করে আসছিলেন। চোরাচালানের অভিযোগে মিজানুর ও শহিদুলের বিরুদ্ধে শাহ আলী থানায় মামলা হয়েছে বলে জানায় র‍্যাব।