আজকের দিন তারিখ ২৯শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার, ১৪ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
জাতীয় হত্যার পরিকল্পনায় ছিনতাইকারী, হঠাৎ পুলিশের উপস্থিতিতে বাঁচল প্রাণ

হত্যার পরিকল্পনায় ছিনতাইকারী, হঠাৎ পুলিশের উপস্থিতিতে বাঁচল প্রাণ


পোস্ট করেছেন: Dinersheshey | প্রকাশিত হয়েছে: জুলাই ১৯, ২০২১ , ১২:২৩ অপরাহ্ণ | বিভাগ: জাতীয়


নারায়ণগঞ্জ প্রতিনিধি : হত্যার পরিকল্পনা ও হত্যাকাণ্ডের মত ঘটনা কিছুক্ষণের মধ্যে ঘটবে এমন স্থানে হটাৎ করেই উপস্থিত হলো পুলিশ। অতঃপর বেঁচে গেল একটি প্রাণ। ঘটনাটি ঘটেছে নারায়ণগঞ্জ জেলার ফতুল্লা থানায়। সিএনজি চালককে হত্যা করে সিএনজি ছিনিয়ে নিতে যাত্রীবেশে উঠেছিল ছিনতাইকারীরা। কিন্তু ঘটনাস্থলে আকস্মিক পুলিশের উপস্থিতিতে ধারালো অস্ত্রসহ আটক করা হয়েছে যাত্রীবেশী দুই ছিনতাইকারীকে। আটকের পর ছিনতাকারীরা স্বীকার করেছে, চালককে হত্যার পর সিএনজি হাতিয়ে নেয়াই ছিল তাদের উদ্দেশ্যে
জানা গেছে, নারায়ণগঞ্জ সদর উপজেলার ফতুল্লায় নজরুল ইসলাম নামে এক চালককে হত্যা করে তার সিএনজি ছিনতাইয়ের পরিকল্পনা করেছিল দুই ছিনতাইকারী। সোজা পথে সিএনজি না দিলে চালককে হত্যা করবে তারা। ঠিক ওই মুহুর্তে পুলিশ গিয়ে সিএনজির সামনে হাজির হয়। তখন ছিনতাইকারীরা তাদের অস্ত্র সিএনজিতে ফেলে পালানোর চেষ্টা করে। এসময় পুলিশ তাদের ধাওয়া করে আটক করে। আটকের পর সিএনজি ছিনতাই করার পরিকল্পনার কথা পুলিশের কাছে স্বীকার করেছে ছিনতাইকারীরা। সোজা পথে সিএনজিটি না দিলে হত্যার মত কাজ করতেও তারা দ্বিধাবোধ করতো না। গতকাল রবিবার (১৮ জুলাই) ভোর ফতুল্লার অক্টোঅফিস এলাকায় ঢাকা-নারায়ণগঞ্জ পুরাতন সড়কে এ ঘটনা ঘটে।
গ্রেফতারকৃতরা হলেন- ফতুল্লার মাসদাইর পাকা পুল এলাকার জামালের ছেলে বিজয় (১৯) ও একই থানাধীন পশ্চিম মাসদাইর এলাকার আঃ জলিলের ছেলে নাহিদ (২৬)। এছাড়াও কাশিপুর এলাকা থেকে ইসুফ, সাগর ও হৃদয় নামে আরও ৩ জনকে ছিনতাইয়ের প্রস্তুতির সময় ধারালো ছুরিসহ গ্রেফতার করেছে পুলিশ।
সিএনজি চালক নজরুল ইসলাম জানান, তিনি জেলা পরিষদ এলাকার লিটনের সিএনজি ভাড়ায় চালান। রবিবার ভোরে মাসদাইর থেকে একজন ও তার কিছু দূর থেকে আরেকজন যুবক সিএনজিতে উঠে শহরের চাষাঢ়া যাওয়ার কথা বলে। অক্টোঅফিসের কাছে আসলে দুই যুবক আমাকে সিএনজি থামাতে বলেন। আমি তাদের কথা না শুনায় তারা ছুরি বের করে আমাকে আঘাত করার চেষ্টা করে। এসময় হঠাৎ পিছন থেকে পুলিশের গাড়ি এসে আমাকে কোনও সমস্যা কিনা জিজ্ঞাসা করেন। তখন পুলিশকে বিষয়টি জানালে ছিনতাইকারী দুই যুবক পালানোর চেষ্টা করে। তখন পুলিশ ধাওয়া করে তাদের দুই জনকে গ্রেফতার করেছে।
এ বিষয়ে নারায়ণগঞ্জ জেলা পুলিশ সুপার মোহাম্মাদ জায়েদুল আলম জানান, এসআই হাফিজুর রহমান অক্টোঅফিস এলাকায় দুই ছিনতাইকারীকে গ্রেফতার করেছে। গ্রেফতারকৃতরা চালককে হত্যা করে সিএনজিটি ছিনতাই করার পরিকল্পনার কথা পুলিশের কাছে স্বীকার করেছে। একই রাতে এসআই ইমানুর রহমান কাশিপুর এলাকা থেকে ৩ জন ছিনতাইকারীকে ছিনতাইয়ের প্রস্তুতির সময় গ্রেফতার করেছে। তিনি আরও জানান, ঈদ উপলক্ষে অপরাধ বেড়ে যেতে পারে। অপরাধ দমনে প্রয়োজনীয় পদক্ষেপ নিতে জেলা পুলিশের প্রত্যেকটি থানাতে কড়া নির্দেশনা দেয়া হয়েছে। আইন শৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে পাড়ামহল্লার অলিগলিতেও পুলিশের পেট্রোল টিম কাজ করছে।