আজকের দিন তারিখ ১১ই এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ, রবিবার, ২৮শে চৈত্র, ১৪২৭ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
অর্থ ও বাণিজ্য হঠাৎ বাজারে ক্রেতাদের ভিড়

হঠাৎ বাজারে ক্রেতাদের ভিড়


পোস্ট করেছেন: dinersheshey | প্রকাশিত হয়েছে: এপ্রিল ৪, ২০২১ , ১২:১২ অপরাহ্ণ | বিভাগ: অর্থ ও বাণিজ্য


দিনের শেষে ডেস্ক :  লকডাউন ঘোষণার পরপরই রাজধানীসহ দেশের বিভিন্ন বাজারে ক্রেতাদের উপচে পড়া ভিড় দেখা গেছে। সোমবার থেকে ৭ দিনের জন্য ‘লকডাউন’ শুরু হবে- সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের এ বক্তব্যের পরই এমন দৃশ্যের অবতারণা হয়। মূলত শনিবার দুপুর ১২ টার দিকে লকডাউনের সিদ্ধান্ত আসার পর দুপুর ২ টার পর থেকে বাজারে ভিড় বাড়তে থাকে। বেশির ভাগ মানুষ সংসারের জন্য প্রয়োজনীয় পণ্য—চাল, ডাল, তেল, পেঁয়াজ ও আলু কিনছিলেন। কেউ কেউ আবার একসঙ্গে বাড়তি পরিমাণ পণ্য কিনে ঘরে ফিরছেন। অনেকই আবার নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্রের মজুদ শুরু করেছেন। নগরীর শপিংমলগুলোতেও লোকজনের প্রচন্ড ভিড় লক্ষ্য করা গেছে। লকডাউনের খবরে ঈদের কেনাকাটাও সেরেছেন কেউ কেউ।

ব্যবসায়ীরা জানান, এই দুপুরে সাধারণত এমন ভিড় দেখা যায় না। লকডাউনের খবর শুনেই হয়তো ক্রেতারা প্রয়োজনীয় জিনিসপত্র কিনতে বাজারে আসছেন। ক্রেতারা বলছেন, লকডাউনের খবর শোনার পর রোজার বাজার করতে এসেছি। লকডাউন কত দিন থাকবে, সেতো আর বলা যাচ্ছে না। এছাড়া করোনার মাঝে বাজারে যত কম আসতে হয় ততই ভালো। তাই রমজানের বাজারসহ যতটুকু সম্ভব বাজার করলাম।

একই পরিস্থিতি চট্টগ্রামের উপজেলাগুলোতেও। সেখানকার বিক্রেতারা বলছেন, লকডাউনের ঘোষণা শোনে লোকজন দোকানে প্রয়োজনীয় জিনিসপত্র কিনতে ভিড় শুরু করে। যা স্বাভাবিকের তুলনায় অনেক বেশি।