আজকের দিন তারিখ ২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, বুধবার, ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
রাজনীতি স্থানীয় নির্বাচনের প্রস্তুতি নেয়ার নির্দেশনা

স্থানীয় নির্বাচনের প্রস্তুতি নেয়ার নির্দেশনা


পোস্ট করেছেন: dinersheshey | প্রকাশিত হয়েছে: অক্টোবর ১১, ২০২০ , ১১:২৫ পূর্বাহ্ণ | বিভাগ: রাজনীতি


দিনের শেষে ডেস্ক : স্থানীয় সরকার নির্বাচনের জন্য দলের নেতাকর্মীদের প্রস্তুতি নেয়ার নির্দেশ দিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। যাচাই-বাছাই করে শক্তিশালী ও ক্লিন ইমেজের প্রার্থীর নাম প্রস্তাব করে কেন্দ্রে পাঠানোর পরামর্শও দিয়েছেন তিনি।  আওয়ামী লীগ গাজীপুর শাখার বর্ধিত সভায় ভিডিও কনফারেন্সের মাধ্যমে বক্তব্য রাখতে গিয়ে এ কথা বলেন তিনি। আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সংসদ ভবন এলাকায় নিজের সরকারি বাসভবন থেকে যুক্ত হন।

ওবায়দুল কাদের বলেন, সামনে আসছে বিভিন্ন পর্যায়ে স্থানীয় সরকার পরিষদের নির্বাচন। এ সকল নির্বাচনে জয়ের প্রস্তুতি এখন থেকে গ্রহণ করতে হবে। দলের প্রার্থীর জয়ের জন্য যথাযথ প্রার্থী নির্বাচন একটি গুরুত্বপূর্ণ বিষয়। প্রার্থী নির্ধারণের ক্ষেত্রে সর্বসম্মত হতে হবে। তৃণমূলের প্রার্থীকে যাচাই বাছাই করেই দলের প্রধান কেন্দ্রীয় স্থানীয় সরকার বিষয়ক মনোনয়ন বোর্ডের সভাপতি শেখ হাসিনার সভাপতিত্বে চূড়ান্ত সিদ্ধান্ত গ্রহণ করা হয়। তাই বলবো, শক্তিশালী এবং ক্লিন ইমেজের প্রার্থীর নাম প্রস্তাব করবেন এবং সকলে ঐক্যবদ্ধ হয়ে প্রার্থীর বিজয়ে কাজ করবেন।

শক্তিশালী এবং গণমুখী সংগঠনের জন্য সাংগঠনিক ঐক্যের বিকল্প নেই উল্লেখ করে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, সংগঠনের মজবুত জনভিত্তি তৈরি করতে হলে থাকতে হবে ঐক্যবদ্ধ। ছোট-খাট বিষয়ে মতের অমিল থাকলে তা মিটিয়ে ফেলতে হবে। আমাদের দলের সভাপতি দেশরত্ন শেখ হাসিনার নির্দেশ হচ্ছে অনতিবিলম্বে ইউনিয়ন এবং ওয়ার্ড পর্যায় পর্যন্ত শক্তিশালী সংগঠন গড়ে তোলা হবে জেলা আওয়ামী লীগের প্রধান লক্ষ্য। পাশাপাশি শহর এবং পৌরসভা সংগঠনগুলোকেও মজবুত করতে হবে। বাড়াতে হবে জনসমর্থন। এ সময় জেলা সম্মেলনের আগে ওয়ার্ড, ইউনিয়ন এবং উপজেলার সম্মেলন অবশ্যই শেষ করতে হবে বলেও জানান আওয়ামী লীগের সাধারণ সম্পাদক।

গাজীপুরের কাপাসিয়ায় ধর্ষণের ঘটনায় বিএনপির ছাত্রসংগঠনের সাবেক নেতারা জড়িত থাকার খবরে দলটির নেতারা এ বিষয়ে মুখে কুলুপ এঁটেছেন কেন, তা জানতে চেয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক। তিনি বলেন, তারা কি বিএনপি এবং তাদের ছাত্র সংগঠনের ধর্ষণকারীদের রক্ষা করতে চান? তারা আন্দোলনকে ভিন্ন খাতে নিতে সরকারের পতন চান এখন।

শান্তিপূর্ণ আন্দোলনকে সহিংস করার অপচেষ্টা করছে বিএনপি- এমন অভিযোগ করে তিনি বলেন, সরকার সজাগ রয়েছে। যারা ষড়যন্ত্রকারী, গুজবরটনাকারী তাদের চিহ্নিতকরার কাজ চলছে। আন্দোলনের নামে কোনো ধরণের অস্থিরতা ও সন্ত্রাস সৃষ্টির অপপ্রয়াস জনস্বার্থে সরকার কঠোর হস্তে দমন করবে।

ধর্ষণবিরোধী আন্দোলনে ভর করে স্বার্থন্বেষী রাজনৈতিক গোষ্ঠী যাতে ঘোলা পানিতে মাছ শিকার করতে না পারে সেদিক সজাগ দৃষ্টি রাখারও আহ্বান জানান ওবায়দুল কাদের। তিনি বলেন, শেখ হাসিনার সরকার শুধু ধর্ষন আর নারীর প্রতি সহিংসতাই নয়, যে কোনো অন্যায় অপকর্মের বিরুদ্ধে কঠোর অবস্থানে। ইতোমধ্যে আপনারা দেখেছেন, প্রতিটি ঘটনায় জড়িতদের গ্রেপ্তার করা হয়েছে। আনা হয়েছে বিচারের আওতায়। শেখ হাসিনা সরকার অপরাধিদের প্রশ্রয় দেয় না।