আজকের দিন তারিখ ১৮ই জুন, ২০২১ খ্রিস্টাব্দ, শুক্রবার, ৪ঠা আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
/////হাইলাইটস/////, জাতীয় স্কুল কমিটিতে এমপি: হাই কোর্টের রায় বহাল

স্কুল কমিটিতে এমপি: হাই কোর্টের রায় বহাল


পোস্ট করেছেন: admin | প্রকাশিত হয়েছে: জুন ১২, ২০১৬ , ১০:৫৯ পূর্বাহ্ণ | বিভাগ: /////হাইলাইটস/////,জাতীয়


HCকাগজ অনলাইন প্রতিবেদক: স্কুল-কলেজের পরিচালনা পর্ষদে স্থানীয় এমপির সভাপতি পদে থাকা নিয়ে হাই কোর্টের দেওয়া রায় স্থগিতের আবেদন আপিল বিভাগে সাড়া পায়নি।
এর ফলে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক স্তরের শিক্ষা প্রতিষ্ঠানে গভর্নিং বডি ও ম্যানেজিং কমিটিতে স্থানীয় সংসদ সদস্যদের সভাপতি মনোনীত হওয়ার বিধানকে সংবিধানের সঙ্গে সাংঘর্ষিক ঘোষণা করে হাই কোর্টের দেওয়া রায়ই বহাল থাকল বলে একজন আইনজীবী জানিয়েছেন।

হাই কোর্টের ওই রায় স্থগিত চেয়ে ভিকারুননিসা নূন স্কুল কর্তৃপক্ষ আপিল বিভাগে আবেদন করেছিল। তাদের বক্তব্য শুনে প্রধান বিচারপতি এস কে সিনহা নেতৃত্বাধীন আপিল বিভাগের চার বিচারকের বেঞ্চ রোববার ‘নো অর্ডার’ দেন।

ভিকারুননিসার পক্ষে শুনানিতে ছিলেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম। আর হাই কোর্টে রিট আবেদনকারী ‍আইনজীবী ইউনুচ আলী আকন্দ নিজেই আপিল বিভাগে শুনানি করেন।

আদেশের পর তিনি বলেন, “মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের প্রবিধানমালার ৫ ও ৫০ ধারা বাতিল ও সংবিধানের সঙ্গে সাংঘর্ষিক ঘোষণা করে হাই কোর্ট যে রায় দিয়েছিল, আপিল বিভাগের আদেশে তা বহাল রয়েছে। সুতরাং সংসদ সদস্যরা গভর্নিং বডির সভাপতি থাকতে পারছেন না।