আজকের দিন তারিখ ২৫ সেপ্টেম্বর, ২০২০, বৃহস্পতিবার, ১০ আশ্বিন, ১৪২৭
সর্বশেষ সংবাদ
স্পোর্টস সেরেনার রেকর্ড ছোঁয়ার স্বপ্ন গুঁড়িয়ে দিলেন আজারেঙ্কা

সেরেনার রেকর্ড ছোঁয়ার স্বপ্ন গুঁড়িয়ে দিলেন আজারেঙ্কা


পোস্ট করেছেন: Dinersheshey | প্রকাশিত হয়েছে: সেপ্টেম্বর ১২, ২০২০ , ১২:০৭ অপরাহ্ণ | বিভাগ: স্পোর্টস


দিনের শেষে ডেস্ক : করোনা সঙ্কটের মাঝেও র‌্যাকেট হাতে কোর্টের লড়াইয়ে নেমেছিলেন সেরেনা উইলিয়ামস। লক্ষ্য ছিল মার্গারেট কোর্টের ২৪তম গ্র্যান্ড স্ল্যাম জয়ের রেকর্ড স্পর্শ করা। কিন্তু এই যাত্রায়ও সফল হলেন না মার্কিন যুক্তরাষ্ট্রের এ কিংবদন্তি। তার স্বপ্ন গুঁড়িয়ে দিয়েছেন টেনিস তারকা ভিক্টোরিয়া আজারেঙ্কা। সেরেনা উইলিয়ামসকে হারিয়ে ফাইনালে টিকিট কেটেছেন বেলারুশের এ মেগাস্টার।
প্রথম সেটটা অবশ্য সেরেনাই জিতে ছিলেন ৬-১ গেমে। কিন্তু এগিয়ে গিয়েও কোনো লাভ হলো না যুক্তরাষ্ট্রের উইলিয়ামস পরিবারের এ ছোট মেয়ের। কারণ পরে যে আর পাত্তাই পাননি তিনি। শেষ দুটি সেট ৬-৩ ও ৬-৩ গেমে জিতে ফাইনালে পৌঁছে যান সাবেক নাম্বার ওয়ান আজারেঙ্কাই।
সেরেনার ফাইনালে ওঠার পথে অবশ্য বাধা হয়ে দাঁড়িয়েছিল চোট। তৃতীয় সেটের শুরুতেই অ্যাকিলেস চোট নিয়ে ট্রেনারকে ডেকে নেন এ মার্কিন তারকা। তার শুশ্রুষা কোনো কাজেই দেয়নি। পরে তার শরীরও আর সায় দেয়নি কোর্টের লড়াইয়ে।
শিরোপা নির্ধারণী ম্যাচে আজারেঙ্কা লড়বেন আসরের ২০১৮ সালের চ্যাম্পিয়ন জাপানের সুপারস্টার নাওমি ওসাকার বিপক্ষে।
দুবারের অস্ট্রেলিয়ান ওপেন জয়ী আজারেঙ্কা ২০১৬ সালে তনয় লিও’কে পৃথিবীতে স্বাগত জানানোর পর কোর্টে এবং কোর্টের বাইরে নানা জটিলতার মধ্যে দিয়ে সময় পার করেছেন। জীবনের সেই কঠিন সময় পিছনে ফেলে যাচ্ছেন এগিয়ে। ২০১৩ সালের পর এই প্রথম কোনো গ্র্যান্ড স্ল্যাম আসরের সেমি-ফাইনালে খেললেন আজারেঙ্কা।
দুর্দান্ত ফর্মটা ধরে রেখে দীর্ঘ সাত বছর পর পৌঁছে গেলেন প্রথম কোনো গ্র্যান্ড স্ল্যামের ফাইনালেও। যাবেনই বা না কেন। গত কয়েক সপ্তাহ ধরে তিনি যে আছেন দুরন্ত ফর্মে। জিতলেন টানা ১১ ম্যাচ। ইউএস ওপেনে খেলার আগে জিতে এসেছেন ওয়েস্টার্ন ও সাউদার্ন ওপেন।