আজকের দিন তারিখ ৬ই অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার, ২১শে আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
অর্থ ও বাণিজ্য সেপ্টেম্বরেও বাড়বে মূল্যস্ফীতি: পরিকল্পনামন্ত্রী

সেপ্টেম্বরেও বাড়বে মূল্যস্ফীতি: পরিকল্পনামন্ত্রী


পোস্ট করেছেন: dinersheshey | প্রকাশিত হয়েছে: সেপ্টেম্বর ৬, ২০২২ , ৩:২৬ অপরাহ্ণ | বিভাগ: অর্থ ও বাণিজ্য


দিনের শেষে ডেস্ক : পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান বলেছেন, আগস্টের ধারাবাহিকতায় সেপ্টেম্বরেও মূল্যস্ফীতি বাড়বে। তবে অক্টোবর থেকে মূল্যস্ফীতি কমবে। মঙ্গলবার (৬ সেপ্টেম্বর) রাজধানীর এনইসি সম্মেলন কক্ষে পরিকল্পনা মন্ত্রণালয়ে কর্মরত সাংবাদিকদের সংগঠন ডেভেলপমেন্ট জার্নালিস্ট ফোরাম অব বাংলাদেশ (ডিজেএফবি) উন্নয়ন সংলাপে মন্ত্রী এ কথা বলেন।

তিনি বলেন, গেলো দশ বছরে দেশে উন্নয়ন বেশি হওয়ায় খরচও হয়েছে বেশি, আমলে নেওয়া হয়নি অনেক কিছু। করোনাভাইরাসের কারণে কিছুটা বিপাকে দেশের অর্থনীতি থাকলেও আগামী অক্টোবরের মধ্যে স্থিতিশীলতা আসার সম্ভাবনা রয়েছে।  আগস্ট ও সেপ্টেম্বরে মূল্যস্ফীতি বাড়লেও অক্টোবরে কমে আসাবে।

অক্টোবর সবকিছু স্বাভাবিক হবে দাবি করে মন্ত্রী বলেন, ২০ লাখ মেট্রিক টন খাদ্য মজুত আছে।  আমন চলে আসবে। আইএমএফ থেকে সাড়ে ৪ বিলিয়ন ডলার ঋণ পাবো। সব মিলিয়ে অক্টোবর থেকে কমে আসবে। তবে আগস্ট ও সেপ্টেম্বরে মূল্যস্ফীতি কিছুটা বাড়বে। আগস্ট মাসের তথ্য হাতে এসেছে। তবে সরকার প্রধান দেশের বাইরে আছে। উনাকে দেখানোর পর আগস্ট মাসের মূল্যস্ফীতি প্রকাশ করবো।

 

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ডেভেলপমেন্ট জার্নালিস্ট ফোরাম অব বাংলাদেশ (ডিজেএফবি) সভাপতি হামিদ-উজ-জামান এবং অনুষ্ঠান সঞ্চালনা করেন ডিজেএফবি সাধারণ সম্পাদক সাইদ শাহীন।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ডিজেএফবি সহ-সভাপতি মাসুম বিল্লাহ, যুগ্ম সাধারণ সম্পাদক মফিজুল সাদিক, অর্থ সম্পাদক সাইদ রিপন, প্রচার ও প্রকাশনা সম্পাদক হাসিবুল ইসলাম, দপ্তর সম্পাদক এমআর মাসফি এবং নির্বাহী সদস্য তানজিলা নিঝুমসহ প্রমুখ।