আজকের দিন তারিখ ১১ই এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ, রবিবার, ২৮শে চৈত্র, ১৪২৭ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
বিনোদন সেই মাসুদ রানাই আজ ‘শাকিব খান’

সেই মাসুদ রানাই আজ ‘শাকিব খান’


পোস্ট করেছেন: dinersheshey | প্রকাশিত হয়েছে: মার্চ ২৮, ২০২১ , ১:২৫ অপরাহ্ণ | বিভাগ: বিনোদন


দিনের শেষে প্রতিবেদক :  নৃত্যপরিচালক আজিজ রেজার সঙ্গে ১৯৯৫ সালে পরিচয় হয় নারায়ণগঞ্জে বেড়ে ওঠা মাসুদ রানার। তার মাধ্যমেই এফডিসিতে প্রবেশ করেন মাসুদ রানা। পরিচিত হন বেশ কয়েকজন চিত্রনির্মাতার সঙ্গে। ওই সময় শাকিল খানের সঙ্গে বিরোধের কারণে নতুন নায়ক খুঁজছিলেন পরিচালক সোহানুর রহমান সোহান। কাকতালীয়ভাবে পেয়ে যান মাসুদ রানাকে। চুক্তিবদ্ধ করেন ‘অনন্ত ভালোবাসা’ সিনেমায়। এ সিনেমার শুটিংয়ে মাসুদ রানার নাম বদলে দেন পরিচালক সোহান। মাসুদ রানা হয়ে যান শাকিব খান। অসংখ্য ভক্তের প্রিয় শাকিব খানের ৪২তম জন্মদিন আজ। ১৯৭৯ সালের আজকের এ দিনে (২৮ মার্চ) জন্মগ্রহণ করেন তিনি। বাবা-মায়ের মাসুদ রানা আজ ভক্তদের শাকিব খান।

শুটিংয়ের দিক থেকে শাকিব খানের প্রথম সিনেমা আফতাব খান টুলুর ‘সবাই তো সুখী হতে চায়’। কিন্তু মুক্তির দিক থেকে প্রথম ‘অনন্ত ভালোবাসা’। ১৯৯৯ সালে নায়ক হিসেবে এ সিনেমায় অভিনয় করে বেশ প্রশংসা পেয়েছিলেন শাকিব খান। পরের বছর ইস্পাহানী আরিফ জাহান পরিচালিত ‘গোলাম’ সিনেমায় শাবনূরের বিপরীতে অভিনয় করেন শাকিব খান। ব্যবসায়িক সফলতা পাওয়ার পর আলোচনায় আসে শাকিব-শাবনূর জুটি। শাবনূর সঙ্গে জুটি থাকা অবস্থায় শুরু হয় মনোমালিন্য। শাকিব খানের নায়িকা হিসেবে আগমন হয় অপু বিশ্বাসের। শাকিব-অপু অধ্যায় ২০০৫ সালে। এফআই মানিক পরিচালিত ‘কোটি টাকার কাবিন’ সিনেমার পর একসঙ্গে ৭২টি সিনেমায় অভিনয় করেন শাকিব-অপু। অপু বিশ্বাস শুধু সহকর্মীই ছিলেন না ছিলেন সহধর্মিণীও।

প্রায় দেড় শতাধিক সিনেমায় অভিনয় করেছেন শাকিব খান। বেশকিছু সিনেমায় ‘সেকেন্ড হিরো’ হিসেবেও অভিনয় করেছেন তিনি। ক্যারিয়ারে একসময় ময়ূরী, মুনমন, পলি বিপরীতে অভিনয় করেছেন এ নায়ক। শাকিব খান ঘুরে দাঁড়ান ‘কোটি টাকার কাবিন’, ‘দাদীমা’, ‘চাচ্চু’, ‘আমার প্রাণের স্বামী’, ‘প্রিয়া আমার প্রিয়া’, ‘এক টাকার বউ’ সিনেমায় অভিনয় করে।  সেই চেনা শাকিব খানকে নতুন অবতারে দর্শকদের মাঝে নিয়ে আসে জাজ মাল্টিমিডিয়া। ২০১৬ সালে ‘শিকারি’ সিনেমায় দর্শক নতুনভাবে দেখতে পায় শাকিব খানকে। গোপালগঞ্জে জন্ম নেওয়া এ নায়কের প্রথম পারিশ্রমিক ছিল প্রায় ৫০ হাজার টাকা। আবু সাঈদ খান পরিচালিত ‘দুজন দুজনার’ সিনেমায় অভিনয়ের সময় নায়িকা পপির সঙ্গে প্রথম প্রেমের গুঞ্জন ওঠে শাকিব খানের। আজকের এ সুপার হিরোর প্রথম হিট সিনেমা দেলোয়ার জাহান ঝন্টু পরিচালিত ‘বিষে ভরা নাগিন’।

প্রায় দু’দশকের বেশি সময় ধরে ঢাকাই সিনেমার অপ্রতিদ্বন্দ্বী নায়ক শাকিব খান। ক্যারিয়ারে পেয়েছেন ‘কিং খান’, ‘ঢালিউভ ভাইজান’ সহ একাধিক উপাধি। গণ্ডি পেরিয়ে নিজেকে অন্য উচ্চতায় নিয়ে গেছেন তিনি। সর্বশেষ একাধিক আন্তর্জাতিক গণমাধ্যম ‘মেগাস্টার’ উল্লেখ করেছিল শাকিব খানকে।