আজকের দিন তারিখ ২৩শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার, ৮ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
অর্থ ও বাণিজ্য সপ্তাহের শেষ কর্মদিবসে সূচকের উত্থানে লেনদেন শেষ

সপ্তাহের শেষ কর্মদিবসে সূচকের উত্থানে লেনদেন শেষ


পোস্ট করেছেন: Dinersheshey | প্রকাশিত হয়েছে: জুলাই ২৯, ২০২১ , ২:২৪ অপরাহ্ণ | বিভাগ: অর্থ ও বাণিজ্য


দিনের শেষে প্রতিবেদক : আগের দিনের ধারাবাহিকতায় আজ বৃহস্পতিবারও (২৯ জুলাই) উত্থান হয়েছে পুঁজিবাজারে। এদিন পুঁজিবাজারের সব সূচক বেড়েছে। একই সাথে বেড়েছে টাকার পরিমাণে লেনদেন। তবে বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর কমেছে। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।
এদিন ডিএসইএক্স সূচকটি ৮.০৬ পয়েন্ট বেড়ে ৬ হাজার ৪২৫.২৫ পয়েন্টে দাঁড়িয়েছে। ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ৪.৬৩ পয়েন্ট এবং ডিএসই-৩০ সূচক ৪.৩৯ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে যথাক্রমে ১ হাজার ৪০১.০৪ পয়েন্টে এবং দুই হাজার ৩২৭.৮৭ পয়েন্টে।
ডিএসইতে আজ টাকার পরিমাণে লেনদেন ১ হাজার ৫২১ কোটি ৩১ লাখ টাকার। যা আগের দিন থেকে ১৬০ কোটি ৪২ লাখ টাকা বেশি। আগের দিন লেনদেন হয়েছিল ১ হাজার ৩৬০ কোটি ৮৯ লাখ টাকার।
আজ ডিএসইতে ৩৭৪টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ১৫৯টির বা ৪২.৫২ শতাংশের, শেয়ার দর কমেছে ১৬৭টির বা ৪৪.৬৫ শতাংশের এবং ৪৮টির বা ১২.৮৩ শতাংশের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।
অপর পুঁজিবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ১৩.৬৮ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১৮ হাজার ৬৩৫.৩৯ পয়েন্টে। সিএসইতে আজ ৩১৫টি প্রতিষ্ঠান লেনদেনে অংশ নিয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ১৪১টির দর বেড়েছে, কমেছে ১৩৮টির আর ৩৬টির দর অপরিবর্তিত রয়েছে। সিএসইতে ৪৫ কোটি ৮৪ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।