আজকের দিন তারিখ ২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, বুধবার, ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
/////হাইলাইটস///// সিলেট থেকে রেল চলাচল বন্ধ

সিলেট থেকে রেল চলাচল বন্ধ


পোস্ট করেছেন: dinersheshey | প্রকাশিত হয়েছে: জুন ১৮, ২০২২ , ৩:৩১ অপরাহ্ণ | বিভাগ: /////হাইলাইটস/////


দিনের শেষে ডেস্ক : বন্যার পানি ঢুকে পড়ায় সিলেট রেলস্টেশন থেকে ট্রেন চলাচল বন্ধ হয়ে গেছে। তবে পার্শ্ববর্তী ফেঞ্চুগঞ্জ উপজেলার মাইজগাঁও স্টেশন থেকে ট্রেন চলাচল করছে। এসব তথ্য নিশ্চিত করেছেন সিলেট রেলওয়ে স্টেশন ম্যানেজার মো. নুরুল ইসলাম। তিনি বলেন, বন্যার পানিতে প্লাবিত হয়ে যাওয়ায় শনিবার (১৮ জুন) দুপুর সাড়ে ১২টার দিকে স্টেশন বন্ধ ঘোষণা করা হয়।

এর আগে সকাল সোয়া সাতটায় কালনী ও বেলা সোয়া ১১টার দিকে জয়ন্তিকা এক্সপ্রেস ট্রেন ছেড়ে যায় সিলেট স্টেশন থেকে। এরপর থেকে আর কোনো ট্রেন চলাচল হয়নি। জানা গেছে, রেলস্টেশনের মূল প্লাটফর্ম বন্যার পানিতে ডুবে গেছে। কোনো ট্রেন প্রবেশ করতে না পারায় স্টেশন বন্ধ ঘোষণা করা হয়।

স্টেশন ম্যানেজার মো. নুরুল ইসলাম বলেন, এ স্টেশন থেকে নির্ধারিত ট্রেনগুলো না ছেড়ে মাইজগাঁও স্টেশন থেকে ছাড়া হবে। যারা টিকিট কেটেছেন তাদের সেখান থেকেই ট্রেনে চড়তে হবে বলেও তিনি জানান। বন্যায় সিলেটের অবস্থা প্রতিনিয়ত খারাপ হতে শুরু করেছে। জানা গেছে, সিলেট-সুনামগঞ্জের সবগুলো বিদ্যুৎ উপকেন্দ্র সাময়িক বন্ধ করে দেওয়া হয়েছে। এতে বিদ্যুৎ বিচ্ছিন্ন হয়ে পড়েছে দুই জেলার মানুষ।

শনিবার দুপুর সোয়া ১২টা থেকে বিভিন্ন উপকেন্দ্রের সংযোগ বিচ্ছিন্ন করা দেওয়া হয়। সিলেটের ৮০ শতাংশ এলাকা পানিতে তলিয়ে গেছে। সংশ্লিষ্টরা বলছেন, বন্যা পরিস্থিতির অবনতি হলে গ্যাস সংযোগও বন্ধ করে দেওয়া হবে।