আজকের দিন তারিখ ১৩ই এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ, মঙ্গলবার, ৩০শে চৈত্র, ১৪২৭ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
সারাদেশ সিলেটে তিন মাসে করোনায় সর্বোচ্চ শনাক্ত

সিলেটে তিন মাসে করোনায় সর্বোচ্চ শনাক্ত


পোস্ট করেছেন: Dinersheshey | প্রকাশিত হয়েছে: মার্চ ৩০, ২০২১ , ১১:৩২ পূর্বাহ্ণ | বিভাগ: সারাদেশ


সিলেট প্রতিনিধি : সিলেটে করোনা সংক্রমণের প্রায় এক বছর। এই এক বছরে সিলেটে করোনায় সংক্রমিত মানুষের সংখ্যা সতের হাজার ছাড়িয়ে গেছে। এই পরিস্থিতিকে গুরুতর বলে মন্তব্য করছেন সংশ্লিষ্টরা। সিলেটে করোনা সংক্রমিত রোগীর সংখ্যা বেড়ে চলেছে। তিন মাসের (জানুয়ারি থেকে মার্চ) মধ্যে সোমবার সর্বোচ্চ ৮৬ জনের করোনা শনাক্ত হয়েছে। এর আগে গত তিন মাসে ২৩ মার্চ সর্বোচ্চ শনাক্ত ৮১ জনের করোনা শনাক্ত হয়।
আক্রান্ত রোগীর সংখ্যা বাড়লেও কমেছে সুস্থতার সংখ্যা। পরীক্ষাগারগুলোতে বাড়ছে করোনা পরীক্ষার চাপ। সিলেট বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তর সূত্রে এসব তথ্য জানা গেছে।
সিলেটের স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা গেছে, বর্তমানে সিলেটের একটি বেসরকারি ও তিনটি সরকারি প্রতিষ্ঠানে করোনার নমুনা পরীক্ষা করা হচ্ছে। সোমবার ৮৬ জন শনাক্ত নিয়ে সিলেট জেলায় করোনায় সংক্রমিত মানুষের সংখ্যা বেড়ে ১০ হাজার ৬১১ জনে পৌঁছেছে। সিলেটে সোমবার সকাল ৮টা পর্যন্ত করোনা সংক্রমিত হয়ে মারা গেছেন ২১৮ জন।
এদিকে, করোনা পরীক্ষা ও শনাক্তের সঙ্গে করোনা চিকিৎসার জন্য নির্ধারিত হাসপাতালে বাড়ছে আক্রান্ত ও উপসর্গ নিয়ে আসা রোগীর সংখ্যা। শহীদ শামসুদ্দিন আহমদ হাসপাতলে সূত্রে জানা গেছে, প্রায় তিন সপ্তাহ ধরে করোনা শনাক্ত হওয়া ও উপসর্গ নিয়ে আসা রোগীর সংখ্যা বেড়েছে। করোনার সংক্রমণ শনাক্তের পাশাপাশি উপসর্গ নিয়ে অনেকেই ভর্তি হচ্ছেন।
সোমবার সকাল পর্যন্ত (গত প্রায় এক বছরে) সিলেট বিভাগে করোনা রোগী শনাক্তের সংখ্যা মোট ১৭ হাজার ২২৯ জন। এর মধ্যে সিলেট জেলায় ১০ হাজার ৬১১ জন, সুনামগঞ্জে ২ হাজার ৫৭৯ জন, হবিগঞ্জে ২ হাজার ৪১ জন ও মৌলভীবাজারে ১ হাজার ৯ শ ৯৮ জন।
অপরদিকে, এ ভাইরাসে বিভাগে প্রাণ হারিয়েছেন মোট ২৮৩ জন। এর মধ্যে সিলেটে ২ শ ১৮ জন, সুনামগঞ্জে ২৬ জন, হবিগঞ্জে ১৬ জন ও মৌলভীবাজারে ২৩ জন।