আজকের দিন তারিখ ১ মার্চ, ২০২১, সোমবার, ১৬ ফাল্গুন, ১৪২৭
সর্বশেষ সংবাদ
জাতীয় সিলেটের সঙ্গে দেশের রেল যোগাযোগ বন্ধ

সিলেটের সঙ্গে দেশের রেল যোগাযোগ বন্ধ


পোস্ট করেছেন: dinersheshey | প্রকাশিত হয়েছে: ফেব্রুয়ারি ৫, ২০২১ , ১০:৩৯ পূর্বাহ্ণ | বিভাগ: জাতীয়


দিনের শেষে প্রতিবেদক :  সিলেটের ফেঞ্চুগঞ্জ উপজেলার মাইজগাঁয়ে তেলবাহী ট্রেন লাইনচ্যুত হওয়ায় ঘটনায় সিলেটের সঙ্গে সারাদেশের রেলযোগাযোগ বন্ধ রয়েছে। বৃহস্পতিবার দিনগত রাত ১২টার দিকে ফেঞ্চুগঞ্জ উপজেলার মাইজগাঁও ও বিয়ালীবাজারের মধ্যখানে এ দুর্ঘটনাটি ঘটে। ট্রেনের ওয়াগনে থাকা জ্বালানি তেল ছড়িয়ে পড়ছে আশপাশের এলাকায়। এলাকাবাসী জানায়, বৃহস্পতিবার রাত ১২টার দিকে সিলেটগামী ওই ট্রেনটি ফেঞ্চুগঞ্জের মাইজগাঁও ও বিয়ালিবাজারের মাঝখানে গুতিগাঁও এলাকায় দুর্ঘটনার কবলে পড়ে।

ট্রেনের ৮টি বগির মধ্যে ৭টি দুমড়ে-মুচড়ে যায়। ছড়িয়ে পড়ে ট্রেনে থাকা জ্বালানি তেল। আশপাশের অনেক পুকুর-জলাশয়ে এ থেকে জ্বালানি তেল ছড়িয়ে পড়েছে। এতে অগ্নিকান্ডসহ বড় ক্ষতির আশঙ্কা করছেন তারা। এদিকে দুর্ঘটনার কারণে রাত পৌনে ১১টার দিকে সিলেট থেকে ছেড়ে আসা উপবন এক্সপ্রেস ট্রেন পথিমধ্যে মোগলাবাজার স্টেশনে আটকা পড়েছে।

সিলেট রেলওয়ে পুলিশ সুপার শেখ শরীফুল ইসলাম জানান, দুর্ঘটনার খবর পেয়ে রাত ১টার দিকে মৌলভীবাজারের কুলাউড়া রেলওয়ে জংশন এবং ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া থেকে উদ্ধারকারী দল রওয়ানা দিয়েছে।

কুলাউড়া রেলওয়ে স্টেশনের সিনিয়র সাব অ্যাসিস্ট্যান্ট মেকানিক্যাল ইঞ্জিনিয়ার দুলাল চন্দ্র দাস রাত ২টা ৫০ মিনিটের দিকে বলেন, তাদের তিন সদস্যের উদ্ধারকারী দল ট্রেন নিয়ে দুর্ঘটনাস্থলের উদ্দেশ্যে রওয়ানা হয়েছে।