আজকের দিন তারিখ ১৩ই মে, ২০২১ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার, ৩০শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
জাতীয় সাবেক সাংসদ বীর মুক্তিযোদ্ধা আবদুর রউফের ইন্তেকাল

সাবেক সাংসদ বীর মুক্তিযোদ্ধা আবদুর রউফের ইন্তেকাল


পোস্ট করেছেন: Dinersheshey | প্রকাশিত হয়েছে: মে ২, ২০২১ , ১:৩৫ অপরাহ্ণ | বিভাগ: জাতীয়


মানিকগঞ্জ প্রতিনিধি : মানিকগঞ্জ-২ আসনের জাতীয় পার্টির (জাপা) সাবেক সাংসদ বীর মুক্তিযোদ্ধা আবদুর রউফ খান ইন্তেকাল করেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। আজ রোববার ভোরে বার্ধক্যের কারণে ঢাকায় নিজ সন্তানের বাসায় তিনি ইন্তেকাল করেন। তাঁর বয়স হয়েছিল ৮৬ বছর। তিনি দুই ছেলেসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।
আবদুর রউফ খানের ছোট ভাই মানিকগঞ্জের শিবালয় উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা রেজাউর রহমান খান তার ভাইয়ের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেন। তার মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন স্থানীয় সাংসদ নাঈমুর রহমান। এ ছাড়া জাতীয় পার্টি (জাপা), আওয়ামী লীগ, জেলা মুক্তিযোদ্ধা সংসদসহ বিভিন্ন রাজনৈতিক দল, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের পক্ষ থেকে শোক জানানো হয়েছে। রেজাউর রহমান খান বলেন, মুক্তিযুদ্ধকালীন ২ নম্বর সেক্টরের উপ-আঞ্চলিক কমান্ডার ছিলেন আবদুর রউফ। তিনি এলাকায় শিক্ষাপ্রতিষ্ঠান প্রতিষ্ঠাসহ বিভিন্ন সামাজিক কাজে সম্পৃক্ত ছিলেন।
পরিবার সূত্রে জানা যায়, আজ বিকেল বাদ আসর শিবালয় উপজেলার মালুচি উচ্চবিদ্যালয়ের মাঠে আবদুর রউফ খানের জানাজা অনুষ্ঠিত হবে। এর আগে বীর মুক্তিযোদ্ধা হিসেবে তাঁকে রাষ্ট্রীয়ভাবে ‘গার্ড অব অনার’ দেওয়া হবে। জানাজা শেষে শিবালয় উপজেলার ঘোনাপাড়া নিজ গ্রামের পারিবারিক কবরস্থানে তাঁকে দাফন করা হবে।