আজকের দিন তারিখ ২৯শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার, ১৪ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
সারাবিশ্ব সরকারি বাহিনীর অভিযানে ১১১ তালেবান নিহত

সরকারি বাহিনীর অভিযানে ১১১ তালেবান নিহত


পোস্ট করেছেন: dinersheshey | প্রকাশিত হয়েছে: জুন ১২, ২০২১ , ২:৩৯ অপরাহ্ণ | বিভাগ: সারাবিশ্ব


দিনের শেষে ডেস্ক :  আফাগনিস্তানে গত ২৪ ঘণ্টায় সরকারি বাহিনীর অভিযানে ১১১ জন তালেবান সদস্য নিহত হয়েছেন বলে প্রতিবেদন প্রকাশ করেছে সিনহুয়ার। প্রতিবেদনে বলা হয়, সরকারি বাহিনী বেশ কয়েকটি প্রদেশে বিমান ও স্থল পথে এই অভিযান পরিচালনা করে। এই ঘটনায় আহত হয়েছে আরো ৭৯ জন। শুক্রবার আফগানিস্তানের স্বরাষ্ট্র মন্ত্রণালয় বিষয়টি নিশ্চিত করেছ।

অফগানিস্তানের স্বরাষ্ট্র মন্ত্রণালয় থেকে বলা হয়, বেশ কয়েকটি সরকারি বাহিনী বিমান-স্থল অভিযানে গত ২৪ ঘণ্টার মধ্যে ওয়ার্ডাক, কান্দাহার, উরুজগান, জাবুল, বাঘগিস, ফরিয়াব, নিমরোজ, হেলমান্দ, তখর ও বদখশান প্রদেশে ১১১ জন তালেবান যোদ্ধা নিহত এবং ৭৯ জন আহত হয়েছে। বিবৃতিতে আরো বলা হয়েছে, সেনাবাহিনী দেশের বিভিন্ন স্থানে ১২টি বিস্ফোরক ডিভাইস শনাক্ত করে সেগুলো ধংস করেছে। তবে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সুরক্ষা বাহিনীর মধ্যে কেউ নিহত হয়েছে কি না তা জানায়নি।

১ মে আফগানিস্তান থেকে যুক্তরাষ্ট্র ও অন্যান্য ন্যাটো সেনাদের সরকারিভাবে প্রত্যাহারের পর থেকে তালেবানরা প্রাদেশিক রাজধানী, জেলা, ঘাঁটি এবং চেকপোস্টে হামলা বাড়াতে থাকে। এই কারণে গত কয়েক সপ্তাহের মধ্যে প্রায় ১০ হাজার আফগান বাস্তুচ্যুত হয়েছে। যুক্তরাষ্ট্রের সঙ্গে চুক্তি মোতাবেক আফগানিস্তান থেকে এ বছরের ১১ সেপ্টেম্বরের মধ্যে সেনা প্রত্যাহারের কাজ শেষ হবে।