আজকের দিন তারিখ ২রা ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, শুক্রবার, ১৭ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
অর্থ ও বাণিজ্য শেয়ারবাজারে আজও দরপতন

শেয়ারবাজারে আজও দরপতন


পোস্ট করেছেন: dinersheshey | প্রকাশিত হয়েছে: নভেম্বর ১৪, ২০২২ , ৫:৩৫ অপরাহ্ণ | বিভাগ: অর্থ ও বাণিজ্য


দিনের শেষে ডেস্ক : দেশের শেয়ারবাজারে আগের দিনের ধারাবাহিকতায় সোমবার (১৪ নভেম্বর) শুরু থেকে শেষ পর্যন্ত টানা সূচকের পতনের হয়েছে। এদিন মাত্র ১৮টি কোম্পানির দর বাড়লেও অপরিবর্তিত ছিল বাজারে অধিকাংশ কোম্পানির শেয়ার ও ইউনিট দর। বাজারে কমেছে আগের দিনের চেয়ে লেনদেনের পরিমাণ।

বাজার পর্যালোচনায় দেখা গেছে, ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স আগের দিনের চেয়ে ৫১ পয়েন্ট কমে ৬ হাজার ২৫৩ পয়েন্টে অবস্থান করছে। ডিএসই শরীয়াহ সূচক ১১ পয়েন্ট কমে ১ হাজার ৩৫৮ পয়েন্টে, ডিএস৩০ সূচক ১৪ পয়েন্ট কমে ২ হাজার ১৯৮ পয়েন্টে দাঁড়িয়েছে। ডিএসইতে মোট ৩৪২ কোম্পানির শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এরমধ্যে দর বেড়েছে ১৮ কোম্পানির। এছাড়া, দরপতন হয়েছে ৬৮ কোম্পানির এবং অপরিবর্তিত রয়েছে ২৫৬ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিটের দর। ডিএসইতে মোট ৭১৪ কোটি ২৮ লাখ টাকা লেনদেন হয়েছে। আগের দিন লেনদেন হয়েছিল ৭২৪ কোটি ১৫ লাখ টাকা।

এদিকে, অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ১০৫ পয়েন্ট কমে ১৮ হাজার ৫৩০ পয়েন্টে, সিএসসিএক্স ৬৩ পয়েন্ট কমে ১১ হাজার ১০৩ পয়েন্টে এবং সিএসই ৩০ সূচক ১২ পয়েন্ট কমে ১৩ হাজার ২৪৮ পয়েন্টে অবস্থান করছে। সিএসইতে ১৭৫ কোম্পানির শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ১৮টির, কমেছে ৫০টির এবং অপরিবর্তিত আছে ১০৭টির। দিন শেষে সিএসইতে ১১ কোটি ৬ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।