আজকের দিন তারিখ ২৩শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার, ৮ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
স্পোর্টস শামিম পাটওয়ারীকে প্রশংসায় ভাসিয়ে যা বললেন মাহমুদউল্লাহ

শামিম পাটওয়ারীকে প্রশংসায় ভাসিয়ে যা বললেন মাহমুদউল্লাহ


পোস্ট করেছেন: Dinersheshey | প্রকাশিত হয়েছে: জুলাই ২৪, ২০২১ , ১:১৮ অপরাহ্ণ | বিভাগ: স্পোর্টস


দিনের শেষে ডেস্ক : ভিসা জটিলতায় একটু দেরিতে জিম্বাবুয়েতে দলের সঙ্গে যোগ দেন তরুণ ক্রিকেটার শামীম হোসেন পাটোয়ারী। তাকে নেওয়া হয়েছে মূলত টি-২০ সিরিজের জন্য। সিরিজের প্রথম ম্যাচ খেলার কোনো সুযোগ হয়নি শামীমের। না খেলেও জয়ের ম্যাচে অবদান ছিল তার। ওই ম্যাচে জিম্বাবুয়ের স্কোর যখন ৬ উইকেটে ১৪৩, তখনই বার্লের দুর্দান্ত এক ক্যাচ নেন শামীম। সাইফুদ্দিনের অফ স্ট্যাম্পের বাইরের বলকে ওয়াইডিস মিড উইকেটে খেলেন, লং অন থেকে প্রায় ১০-১৫ মিটার দৌড়ে দুর্দান্ত এক ক্যাচ নেন। আউট হওয়ার পর বার্ল অনেকটা সময় দাঁড়িয়েছিলেন ক্রিজে। তরুণ শামীম ক্যাচটি ধরেন পুরোপুরি অ্যাথলেট ফিটনেসে। গতকাল শুক্রবার (২৩ জুলাই) সিরিজের দ্বিতীয় টি-২০ ম্যাচে অভিষেক হয় শামীমের। ইঞ্জুরির কারণে লিটন দাসকে বিশ্রামে রাখার সিদ্ধান্ত নেওয়া হয়। লিটন দাসের চোট শাপে বর হয় স্কোয়াডে থাকা শামিম হোসেন পাটওয়ারীর জন্য। আন্তর্জাতি ক্রিকেটে বাংলাদেশের ৭১তম ক্রিকেটার হিসেবে অভিষেক ঘটে শামিমের।
যুব বিশ্বকাপজয়ী শামীম শুরুতে বল হাতে এক ওভারে ৭ রান দিয়ে ছিলেন উইকেট শূন্য। ব্যাটিংয়ে নামেন ৮ নম্বরে। দলের স্কোর যখন ৮.৪ ওভারে ৫ উইকেটে ৫৩, তখন ব্যাট করতে আসেন। সাঝঘরে ফেরেন ১৫.১ ওভারে। দলের স্কোর তখন ৭ উইকেটে ১০৯ রান।
সাজঘরে ফেরার আগে শামীম ২৯ রান করেন মাত্র ১৩ বলে। যাতে ছিল তিনটি চার ও দু’টি ছক্কা। শুক্রবার দ্বিতীয় ওয়ানডেতে বাংলাদেশ দলের সর্বোচ্চ রান সংগ্রাহক তিনিই। আর দুই দল মিলিয়েই ম্যাচে সর্বোচ্চ স্ট্রাইক রেটও (২২৩.০৮) এই বাঁহাতি এই ব্যাটসম্যানের। সবমিলিয়ে অভিষেকে দুর্দান্ত খেলেছেন শামিম। যদিও ম্যাচটি হেরে যাওয়ায় তার পারফরম্যান্স চাপা পড়ে গেছে। তবে ম্যাচ শেষে শামীম হোসেন পাটোয়ারীকে প্রশংসায় ভাসিয়েছেন টাইগার অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ। তিনি বলেন, শামীম বাংলাদেশ ক্রিকেটের জন্য দারুণ এক প্রতিভা। আজকে (শুক্রবার) তার ভালো অভিষেক হয়েছে আমি মনে করি। দুর্ভাগ্যজনকভাবে আমরা জিততে পারিনি। কিন্তু সে খুব ভালো ব্যাট করেছে। শেষ করতে পারলে শামিমেরও ভালো লাগত, আমাদের দলের জন্যও কাজে আসত। একটা ওভার বোলিং করেছে। দারুণ এক অলরাউন্ডার পেয়েছি আমরা।
উল্লেখ্য, তিন ম্যাচ সিরিজের দ্বিতীয় দ্বিতীয় টি-২০ ম্যাচে প্রথমে ব্যাটিংয়ে নেমে জিম্বাবুয়ে ২০ ওভারে ৬ উইকেটে ১৬৬ রান করে। জবাবে ১৯.৫ ওভারে ১৪৩ রানে গুটিয়ে যায় বাংলাদেশ। আগামীকাল রবিবার (২৫ জুলাই) সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচ। জয়ী দল সিরিজ জিতবে।