আজকের দিন তারিখ ৬ই অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার, ২১শে আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
জাতীয় শহীদ মিনারে সাজেদা চৌধুরীকে ফুলেল শ্রদ্ধা

শহীদ মিনারে সাজেদা চৌধুরীকে ফুলেল শ্রদ্ধা


পোস্ট করেছেন: dinersheshey | প্রকাশিত হয়েছে: সেপ্টেম্বর ১২, ২০২২ , ৪:৫৫ অপরাহ্ণ | বিভাগ: জাতীয়


দিনের শেষে ডেস্ক :   রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রীসহ সর্বস্তরের মানুষের পক্ষ থেকে জাতীয় শহীদ মিনারে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য সৈয়দা সাজেদা চৌধুরীর মরদেহে ফুলেল শ্রদ্ধা জানানো হয়েছে। সাজেদা চৌধুরী দীর্ঘদিন অসুস্থ থেকে রোববার রাত ১১টা ৪০ মিনিটে সম্মিলিত সামরিক হাসপাতালে মারা যান। তার বয়স হয়েছিল ৮৭ বছর।

সোমবার বিকাল ৩টার দিকে শ্রদ্ধা নিবেদনের জন্য বর্ষীয়ান এই রাজনীতিকের মরদেহ শহীদ মিনারে আনা হয়। এসময় মুক্তিযুদ্ধের অন্যতম এই সংগঠকের মরদেহ জাতীয় পতাকা দিয়ে ঢেকে দেয়া হয়।

মরদেহে প্রথমেই রাষ্ট্রপতি আব্দুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে ফুলেল শ্রদ্ধা জানানো হয়। পরে জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী শ্রদ্ধা নিবেদন করেন। আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের নেতাকর্মীদের সঙ্গে নিয়ে দলের পক্ষ থেকে সাজেদা চৌধুরীর মরদেহে শ্রদ্ধা নিবেদন করেন।

পরে আরও বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক বিভিন্ন দলের পক্ষ থেকে সাবেক এই মন্ত্রীকে শ্রদ্ধা জানানো হয়। আওয়ামী লীগের দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া জানিয়েছেন, শহীদ মিনারে শ্রদ্ধা নিবেদন শেষে মরদেহ নেয়া হবে বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে। সেখানে শ্রদ্ধা নিবেদনের পর বাদ আছর বায়তুল মোকাররম জাতীয় মসজিদে মরহুমের দ্বিতীয় জানাজা শেষে বনানী কবরস্থানে রাষ্ট্রীয় মর্যাদায় দাফন করা হবে।

এর আগে সকালে সিএমএইচ থেকে মরদেহ তার নির্বাচনী এলাকা ফরিদপুরের নগরকান্দায় নিয়ে যাওয়া হয়। সেখানে বেলা ১১টায় উপজেলার মহেন্দ্র নারায়ণ একাডেমি মাঠে প্রথম জানাজা সম্পন্ন হয়।