আজকের দিন তারিখ ৬ই ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ, সোমবার, ২৩শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
স্পোর্টস রোহিতকে ছাড়াই বাংলাদেশের বিপক্ষে টেস্টের দল ঘোষণা ভারতের

রোহিতকে ছাড়াই বাংলাদেশের বিপক্ষে টেস্টের দল ঘোষণা ভারতের


পোস্ট করেছেন: delwer master | প্রকাশিত হয়েছে: ডিসেম্বর ১২, ২০২২ , ১১:১৩ পূর্বাহ্ণ | বিভাগ: স্পোর্টস


স্পোর্টস ডেস্ক : আঙুলের চোটের কারণে দ্বিতীয় ওয়ানডের পরই দেশে ফিরে যান রোহিত শর্মা। মুম্বাইয়ে বিশেষজ্ঞের সঙ্গে পরামর্শ করে সম্ভব হলে তৃতীয় ওয়ানডের আগে বাংলাদেশে ফিরবেন, শোনা যাচ্ছিল এমন কথা। কিন্তু শেষ পর্যন্ত তৃতীয় ওয়ানডে খেলতে পারেননি রোহিত। এবার জানা গিয়েছে, রোহিত টাইগারদের বিপক্ষে চট্টগ্রামে ১৪ ডিসেম্বর থেকে শুরু প্রথম টেস্টেও খেলতে পারবেন না। ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) মেডিকেল টিম পরবর্তীতে জানাবে, দ্বিতীয় টেস্টে ভারত অধিনায়ককে পাওয়া যাবে কিনা! রোহিত না থাকায় প্রথম টেস্টে দলকে নেতৃত্ব দেবেন লোকেশ রাহুল। সহ-অধিনায়কের দায়িত্বে থাকবেন চেতেশ্বর পূজারা। এ দিকে রোহিতের বদলি হিসেবে শিকে ছিঁড়েছে বাঙালি তারকা ব্যাটারের। অভিমন্যু ঈশ্বরনকে রোহিতের পরিবর্তে দলে নেওয়া হয়েছে। তবে প্রথম একাদশে সুযোগ পাবেন কিনা, তা নিয়ে সংশয় রয়েছে।

রোহিত শুধু প্রথম টেস্ট থেকে ছিটকে গেলেও, মোহাম্মদ শামি এবং রবীন্দ্র জাদেজা পুরো সিরিজ থেকেই ছিটকে গিয়েছেন। শামি এবং জাদেজার বদলে জায়গা করে নিয়েছেন নভদীপ সাইনি এবং সৌরভ কুমার। ১২ বছর পর জয়দেব উনাদকাটও সুযোগ পেয়েছেন ভারতীয় দলে।

প্রথম টেস্টের জন্য ভারতের স্কোয়াড
লোকেশ রাহুল (অধিনায়ক), শুভমান গিল, চেতেশ্বর পূজারা (সহ অধিনায়ক), বিরাট কোহলি, শ্রেয়াস আইয়ার, রিশাভ পান্ত (উইকেটকিপার), কেএস ভারত (উইকেটকিপার), রবিচন্দ্রন অশ্বিন, অক্ষর প্যাটেল, কুলদীপ যাদব, শার্দুল ঠাকুর, মোহাম্মদ সিরাজ, উমেশ যাদব, অভিমন্যু ঈশ্বরন, নভদীপ সাইনি, সৌরভ কুমার এবং জয়দেব উনাদকাট।