আজকের দিন তারিখ ২৭শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, সোমবার, ১২ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
অর্থ ও বাণিজ্য রোববার থেকে সীমিত পরিসরে ব্যাংক ও পুঁজিবাজার চালু

রোববার থেকে সীমিত পরিসরে ব্যাংক ও পুঁজিবাজার চালু


পোস্ট করেছেন: Dinersheshey | প্রকাশিত হয়েছে: জুলাই ২৩, ২০২১ , ১২:০০ অপরাহ্ণ | বিভাগ: অর্থ ও বাণিজ্য


দিনের শেষে প্রতিবেদক : রবিবার (২৫ জুলাই) থেকে সীমিত পরিসরে ব্যাংক খোলা রাখার পাশাপাশি আর্থিক প্রতিষ্ঠানগুলোও খোলা রাখা হবে। লেনদেন হবে পুঁজিবাজারেও। কেন্দ্রীয় ব্যাংকের নির্দেশনা অনুযায়ী, করোনা সংক্রমণের পরিস্থিতি বিবেচনায় ২৫ জুলাই থেকে ৫ আগস্ট পর্যন্ত (সাপ্তাহিক ছুটির দিন ব্যতীত) বিধিনিষেধ চলাকালে সীমিত পরিসরে খোলা থাকবে ব্যাংক। রোববার থেকে প্রতিদিন সকাল ১০টা থেকে দুপুর দেড়টা পর্যন্ত ব্যাংকে লেনদেন হবে। লেনদেন পরবর্তী আনুষঙ্গিক কার্যক্রম শেষ করার জন্য বেলা ৩টা পর্যন্ত ব্যাংক খোলা থাকবে।
বাংলাদেশ ব্যাংক বলছে, মাস্ক পরিধানসহ স্বাস্থ্যবিধি কঠোরভাবে পরিপালন করে সীমিত সংখ্যক লোকবলের মাধ্যমে ব্যাংকের প্রধান কার্যালয়ের অত্যাবশ্যকীয় বিভাগসহ ব্যাংক স্বীয় বিবেচনায় প্রয়োজনীয় সংখ্যক শাখা খোলা রাখতে পারবে।
এদিকে, পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ এন্ড এক্সচেঞ্জ কমিশন দেশের দুই স্টক এক্সচেঞ্জকে পুঁজিবাজারে লেনদেনের সময়সূচি জানিয়ে দিয়েছে। বিএসইসি বলেছে, পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত ২৫ জুলাই (রোববার) থেকে লেনদেন শুরু হবে সকাল ১০টায়। আর তা ব্যাংক লেনদেন শেষ হওয়ার আধাঘন্টা আগ পর্যন্ত চলবে। সেই হিসেবে পুঁজিবাজারে সকাল ১০টা থেকে বেলা সাড়ে ১২টা পর্যন্ত অর্থাৎ আড়াই ঘণ্টা লেনদেন চলবে। লেনদেন শুরুর আগের ১৫ মিনিট অর্থাৎ সকাল ৯টা ৪৫ মিনিট থেকে ১০টা পর্যন্ত থাকবে প্রি-ওপেনিং সেশন। অন্যদিকে লেনদেন শেষ হওয়ার পরবর্তী ১৫ মিনিট অর্থাৎ বেলা সাড়ে ১২টা থেকে ১২টা ৪৫ মিনিট পর্যন্ত থাকবে পোস্ট ক্লোজিং সেশন।