আজকের দিন তারিখ ২রা ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, শুক্রবার, ১৭ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
রাজনীতি রংপুর সিটি ভোট ২৭ ডিসেম্বর

রংপুর সিটি ভোট ২৭ ডিসেম্বর


পোস্ট করেছেন: dinersheshey | প্রকাশিত হয়েছে: নভেম্বর ৭, ২০২২ , ৫:২৬ অপরাহ্ণ | বিভাগ: রাজনীতি


দিনের শেষে ডেস্ক :  রংপুর সিটি করপোরেশনের নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়েছে। আগামী ২৭ ডিসেম্বর সকাল সাড়ে ৮টা থেকে বিকেল সাড়ে ৪টা পর্যন্ত ইভিএমে ভোটগ্রহণ চলবে। নির্বাচনে প্রার্থী হতে আগ্রহীরা আগামী ২৯ নভেম্বর পর্যন্ত রিটার্নিং কর্মকর্তার কাছে মনোনয়নপত্র জমা দিতে পারবেন। ১ ডিসেম্বর বাছাই হবে এবং ৮ ডিসেম্বর পর্যন্ত মনোনয়নপত্র প্রত্যাহার করা যাবে।

সোমবার দুপুর ২টায় নির্বাচন কমিশন সচিব মো. জাহাঙ্গীর আলম সোমবার আগারগাঁওয়ের নির্বাচন ভবনে এক সংবাদ সম্মেলনে রংপুরের ভোটের এ তফসিল ঘোষণা করেন। তিনি বলেন, ২৭ ডিসেম্বর রংপুর সিটি করপোরেশনে ভোট হবে ইভিএমে। সিসি ক্যামেরার মাধ্যমে ঢাকার নির্বাচন ভবন থেকে নির্বাচন পর্যবেকেক্ষণ করবে ইসি।

ইসির যুগ্মসচিব নির্বাচনী প্রশিক্ষণ ইন্সটিটিউটের (ইটিআই) মহাপরিচালক আব্দুল বাতেনকে রংপুর সিটি ভোটের রিটার্নিং কর্মকর্তা করা হয়েছে।

দেশের পাঁচ পৌরসভা, ৪৮টি ইউনিয়ন পরিষদের সাধারণ নির্বাচন এবং ১৮টি ইউনিয়ন পরিষদের বিভিন্ন পদে উপ নির্বাচনেরও তফসিলও এদিন ঘোষণা করেছে ইসি। জাহাঙ্গীর আলম বলেন, রাজশাহীর বাঘা, দিনাজপুরের বিরল, পঞ্চগড়ের বোদা, ফরিদপুরের আলফাডাঙ্গা এবং নাটোরের বনপাড়ায় ভোট হবে ২৯ ডিসেম্বর।

ঘোষিত তফসিল অনুযায়ী এসব নির্বাচনের মনোনয়নপত্র জমার শেষ তারিখ ১ ডিসেম্বর, বাছাই ৩ ডিসেম্বর ও প্রত্যাহারের শেষ সময় ১০ ডিসেম্বর। একই তফসিলে ৪৮ ইউপিতে সাধারণ নির্বাচন এবং ১৮ ইউপির বিভিন্ন পদে উপ নির্বাচন হবে। স্থানীয় রিটার্নিং কর্মকর্তা এ বিষয়ে গণবিজ্ঞপ্তি জরি করবেন। রংপুরের মত পাঁচ পৌরসভা এবং ইউপির ভোটেও ইভিএম ব্যবহার করা হবে। পাঁচ পৌরসভাতেও সিসি ক্যামেরা দিয়ে নির্বাচন পর্যবেকেক্ষণ করবে ইসি।

সকাল সাড়ে ৮টা থেকে বিকাল সাড়ে ৪টা পর্যন্ত এসব নির্বাচনে ভোটগ্রহণ চলবে বলে জানিয়েছেন ইসি সচিব।