আজকের দিন তারিখ ২০শে জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ, বুধবার, ৬ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
লাইফ স্টাইল যে সময় মেকআপ নেওয়া একেবারেই উচিত না

যে সময় মেকআপ নেওয়া একেবারেই উচিত না


পোস্ট করেছেন: dinersheshey | প্রকাশিত হয়েছে: জানুয়ারি ৫, ২০২১ , ১২:৫১ অপরাহ্ণ | বিভাগ: লাইফ স্টাইল


দিনের শেষে ডেস্ক :  পৃথিবীর প্রায় সব দেশেই নারীদের মধ্যে মেকআপ নেওয়ার প্রবণতা দেখা যায়। কারও পছন্দ মেকআপে একেবারে পুরো মুখমণ্ডল ঢেকে ফেলা, কারও বা হালকা মেকআপ। তবে কিছু সময় রয়েছে, যখন মেকআপ একেবারেই করা উচিত না। করলে ত্বকে নানা সমস্যা দেখা দিতে পারে। এতে ত্বক কালচে হয়ে যাওয়া থেকে শুরু করে ব্রণ, র‌্যাশ, সানট্যান ইত্যাদি দেখা দিতে পারে।

১. জিমে যাওয়ার সময় অবশ্যই মেকআপ করা থেকে বিরত থাকবেন। কারণ শরীরচর্চার পর ঘামের সঙ্গে মেকআপ মিশে ত্বকের মারাত্মক ক্ষতি হয়। কখনো ফাউন্ডেশন ব্যবহার করবেন না। কারণ ফাউন্ডেশনের সঙ্গে ঘাম মিশে মুখের রোমকূপ বন্ধ হয়ে যায়। এতে ত্বক ব্রণপ্রবণ হয়ে ওঠে।

২. অনেকেই নিয়মিত সুইমিং পুলে সাঁতার কাটেন। এসময় মুখে মেকআপ নিয়ে পুলে নামলে ক্ষতি বাড়বে। কারণ, সুইমিং পুলের পানিতে ক্লোরিন থাকে; যা ত্বকের মারাত্মক ক্ষতি করে।

৩. মুখে বেশি ব্রণ থাকলে মেকআপ ব্যবহার না করাই উত্তম। এতে জীবাণু সংক্রমণ ঘটতে পারে। তাই ব্রণ পুরোপুরি ভালো না হলে মেকআপ এড়িয়ে চলুন।

৪. লেজার বা অন্য কোনো চিকিৎসা যদি আপনার ত্বকে চলমান থাকে, তবে মেকআপ ব্যবহার করবেন না। এমনকি মুখের লোম তোলার সময় বা ফেসিয়ালের পরেও মেকআপ এড়িয়ে চলুন।

৫. নিয়মিত মেকআপ নিলে ত্বক প্রাকৃতিক সৌন্দর্য হারায়। এজন্য সপ্তাহে অন্তত একদিন মেকআপ এড়িয়ে চলুন।