আজকের দিন তারিখ ২৯শে নভেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ, রবিবার, ১৪ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
সারাবিশ্ব যুক্তরাষ্ট্রে মৃত্যু ছাড়াল আড়াই লাখ

যুক্তরাষ্ট্রে মৃত্যু ছাড়াল আড়াই লাখ


পোস্ট করেছেন: dinersheshey | প্রকাশিত হয়েছে: নভেম্বর ১৯, ২০২০ , ১১:৫০ পূর্বাহ্ণ | বিভাগ: সারাবিশ্ব


দিনের শেষে ডেস্ক :  ক্রমেই যুক্তরাষ্ট্রে করোনার প্রকোপ আবারও বাড়ছে। একই সঙ্গে দীর্ঘ হচ্ছে মৃত্যুর মিছিল। এর মধ্যেই দেশটিতে আড়াই লাখের বেশি মানুষের মৃত্যু হয়েছে এই ভাইরাসে। জন্স হপকিন্স বিশ্ববিদ্যালয়ের পরিসংখ্যান অনুযায়ী, দেশটিতে এখন পর্যন্ত মারা গেছে ২ লাখ ৫০ হাজার ২৯ জন। বিবিসি। ওই পরিসংখ্যান বলছে, দেশটিতে এখন পর্যন্ত প্রাণঘাতী এই ভাইরাসে আক্রান্ত হয়েছে ১ কোটি ১৫ লাখের বেশি মানুষ। বিশ্বের অন্যান্য দেশের তুলনায় এখন পর্যন্ত করোনা সংক্রমণ ও মৃত্যুতে শীর্ষে রয়েছে যুক্তরাষ্ট্র। আর কোনো দেশ যুক্তরাষ্ট্রের ধারে-কাছেও নেই।

ওয়ার্ল্ডোমিটারের পরিসংখ্যান অনুযায়ী, আক্রান্ত ও মৃত্যু আরও বেশি দেখা যাচ্ছে। ওই পরিসংখ্যান অনুযায়ী, দেশটিতে এখন পর্যন্ত আক্রান্তের সংখ্যা ১ কোটি ১৮ লাখ ৬৯ হাজার ৩৬২। দেশটিতে গত ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ১ লাখ ৬৯ হাজার ২৬৭ জন। ওই পরিসংখ্যান বলছে, দেশটিতে এখন পর্যন্ত মারা গেছে ২ লাখ ৫৬ হাজার ২০৬ জন। একদিনে নতুন করে মৃত্যু হয়েছে ১ হাজার ৯০৮ জনের। ইতোমধ্যেই সুস্থ হয়ে উঠেছে ৭১ লাখ ৬০ হাজার ১৫৩ জন। বর্তমানে অ্যাক্টিভ রোগীর সংখ্যা ৪৪ লাখ ৫৩ হাজার এবং আশঙ্কাজনক অবস্থায় রয়েছে ২১ হাজার ৯৫৭ জন।

গত এক সপ্তাহ ধরেই দেশটিতে দৈনিক সংক্রমণ বাড়তে দেখা গেছে। দেশটির সংক্রামক রোগের শীর্ষ বিশেষজ্ঞ ডা. অ্যান্থনি ফাউসি বলেছেন, একটি অনিশ্চিত সময়ে ভুল পথে হেঁটেছে যুক্তরাষ্ট্র। এদিকে, করোনার দ্বিতীয় ঢেউ মোকাবিলায় নিউইয়র্ক শহরে আবারও স্কুল বন্ধ ঘোষণা করা হয়েছে। বৃহস্পতিবার থেকে অনির্দিষ্টকালের জন্য এই নির্দেশ কার্যকর থাকবে বলে জানানো হয়েছে।