আজকের দিন তারিখ ২রা ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, শুক্রবার, ১৭ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
সারাবিশ্ব যুক্তরাষ্ট্রে পারমাণবিক হামলার হুমকি উনের

যুক্তরাষ্ট্রে পারমাণবিক হামলার হুমকি উনের


পোস্ট করেছেন: dinersheshey | প্রকাশিত হয়েছে: নভেম্বর ১৯, ২০২২ , ৫:১৮ অপরাহ্ণ | বিভাগ: সারাবিশ্ব


দিনের শেষে ডেস্ক :  মার্কিন যুক্তরাষ্ট্রের হুমকি মোকাবেলায় পারমাণবিক অস্ত্র ব্যবহার করার পাল্টা হুমকি দিয়েছেন উত্তর কোরিয়ার শীর্ষনেতা কিম জং উন। শুক্রবার আন্তঃমহাদেশীয় ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র পরীক্ষা চালানোর কয়েক ঘন্টা পরে তিনি এ হুমকি দিয়েছেন।

জাতিসংঘের নিরাপত্তা পরিষদ পিয়ংইয়ংয়ের কর্মকাণ্ডের বিষয়ে একটি জরুরি অধিবেশন আহ্বান করার প্রস্তুতি নিচ্ছে। জাপান, দক্ষিণ কোরিয়া এবং মার্কিন যুক্তরাষ্ট্রের অনুরোধে নিরাপত্তা পরিষদ উত্তর কোরিয়ার সর্বশেষ ক্ষেপণাস্ত্র উৎক্ষেপণ নিয়ে আলোচনা করতে সোমবার একত্রিত হবে।

শুক্রবার উত্তর কোরিয়া হসং-১৭ নামের একটি আন্তঃমহাদেশীয় ক্ষেপণাস্ত্রের পরীক্ষা চালায়। এটি ১৫ হাজার কিলোমিটার দূরের লক্ষ্যবস্তুতে আঘাত হানতে সক্ষম। জাপানের প্রতিরক্ষামন্ত্রী জানিয়েছেন, এই ক্ষেপণাস্ত্রটি যুক্তরাষ্ট্রের মূল ভূখন্ডে আঘাত হানতে সক্ষম।

পিয়ংইয়ংয়ের সরকারি বার্তা সংস্থা কোরিয়ান সেন্ট্রাল নিউজ এজেন্সি (কেসিএনএ) শনিবার জানিয়েছে, ‘কিম জং উন দৃঢ়ভাবে ঘোষণা করেছেন যে শত্রুরা যদি হুমকি দেওয়া অব্যাহত রাখে.. আমাদের দল ও সরকার পরমাণু অস্ত্র দিয়ে দৃঢ়ভাবে প্রতিক্রিয়া জানাবে এবং সর্বাত্মক সংঘর্ষ মোকাবিলা করবে।’

বার্তা সংস্থাটিতে দাবি করা হয়েছে, হসং-১৭ ক্ষেপণাস্ত্রটির লক্ষ্য ছিল ‘সবচেয়ে শক্তিশালী এবং পরমাণু প্রতিরোধ ক্ষমতা’ অর্জন করা। ক্ষেপণাস্ত্রটিকে ‘বিশ্বের সবচেয়ে শক্তিশালী কৌশলগত অস্ত্র’ হিসেবে বর্ণনা করেছে সংবাদমাধ্যমটি।