আজকের দিন তারিখ ৯ মার্চ, ২০২১, মঙ্গলবার, ২৪ ফাল্গুন, ১৪২৭
সর্বশেষ সংবাদ
সারাবিশ্ব যুক্তরাষ্ট্রে আবারও ভয়াবহ হামলার আশঙ্কা

যুক্তরাষ্ট্রে আবারও ভয়াবহ হামলার আশঙ্কা


পোস্ট করেছেন: dinersheshey | প্রকাশিত হয়েছে: জানুয়ারি ২৯, ২০২১ , ২:৪৭ অপরাহ্ণ | বিভাগ: সারাবিশ্ব


দিনের শেষে ডেস্ক :    অভ্যন্তরীণ সহিংসতার আশঙ্কায় যুক্তরাষ্ট্রজুড়ে সতর্কতা জারি করা হয়েছে। সদ্য দায়িত্ব নেওয়া জো বাইডেনকে প্রেসিডেন্ট হিসেবে মেনে নিতে না পারা সরকারবিরোধী চরমপন্থিদের সম্ভাব্য হুমকিতে এ সতর্কতা জারি করে মার্কিন হোমল্যান্ড সিকিউরিটি বিভাগ। বাইডেন-হ্যারিস সরকারের মাত্র এক সপ্তাহের মধ্যে আবারও ভয়াবহ হামলার আশঙ্কা রয়েছে। সন্ত্রাসী হামলার হুমকিতে বুধবার পুরো দেশে সতর্কতা জারি করে দেশটির নিরাপত্তা প্রধানরা বলেছেন, কিছু অভ্যন্তরীণ হিংস্র সন্ত্রাসী গোষ্ঠী নির্বাচনে অনিয়মের মিথ্যা অভিযোগ এনে সংগঠিত হচ্ছে। তারা ঘৃণা-বিদ্বেষ ছড়িয়ে সমাজে বিশৃঙ্খলা সৃষ্টিরও চেষ্টা করছে বলেও জানান তিনি। চরমপন্থী এই গোষ্ঠী যুক্তরাষ্ট্রে নাশকতামূলক কর্মকাণ্ড বা যে কোনো সশস্ত্র সন্ত্রাসী হামলা চালাতে পারে।

যে কোনো ধরনের অভ্যন্তরীণ সন্ত্রাসবাদ রুখে দিতে প্রেসিডেন্ট জো বাইডেন নিরাপত্তা বাহিনীকে প্রয়োজনীয় নির্দেশনা দিয়েছেন বলে জানিয়েছে হোয়াইট হাউস। অন্যদিকে বিভিন্ন গণমাধ্যম বলছে, প্রায় এক বছরের মধ্যে হোমল্যান্ড সিকিউরিটি বিভাগ এই প্রথম এ ধরনের সতর্কতা জারি করল। যুক্তরাষ্ট্র এখন বাইরের সন্ত্রাসী-জঙ্গিদের চেয়ে দেশের ভেতরে গড়ে ওঠা শ্বেতাঙ্গ উগ্রবাদী-সন্ত্রাসীদের নিয়ে বেশি উদ্বিগ্ন।

এদিকে কাগজপত্র ছাড়া অভিবাসীদের যুক্তরাষ্ট্র থেকে বিতাড়নের সব প্রক্রিয়া ১০০ দিনের জন্য স্থগিত রাখতে জো বাইডেনের নির্বাহী আদেশ আটকে দিয়েছেন আদালত। টেক্সাসের ফেডারেল আদালত বাইডেনের নির্দেশের বিপক্ষে রায় দেন। ক্ষমতা গ্রহণের পরই আদালতের এই রায়ে অভিবাসন ব্যবস্থা সংস্কারে বাইডেন প্রশাসনের উদ্যোগ বাধাগ্রস্ত হলো।