আজকের দিন তারিখ ১৮ই জুন, ২০২১ খ্রিস্টাব্দ, শুক্রবার, ৪ঠা আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
স্পোর্টস মেসির গোলে লিড নিয়েও জিততে পারেনি আর্জেন্টিনা

মেসির গোলে লিড নিয়েও জিততে পারেনি আর্জেন্টিনা


পোস্ট করেছেন: Dinersheshey | প্রকাশিত হয়েছে: জুন ৪, ২০২১ , ১১:৩০ পূর্বাহ্ণ | বিভাগ: স্পোর্টস


দিনের শেষে ডেস্ক : লিওনেল মেসি পেতে পারতেন হ্যাটট্রিক। কিন্তু চিলির গোলরক্ষক ক্লদিও ব্রাভো দাঁড়ালেন দেয়াল হয়ে। বিশ্বকাপ বাছাইপর্বে চিলির সঙ্গে ১-১ গোলে ড্র করেছে আর্জেন্টিনা। মেসির পেনাল্টি গোলে আর্জেন্টিনা এগিয়ে গেলেও আলেক্সিজ সানচেজ সমতায় ফেরনো গোল করলে ১ পয়েন্ট নিয়ে ফেরে চিলি। শুক্রবার ঘরের মাঠ সান্তিয়াগাতো দেল এস্ত্রোর ইউনিক স্টেডিয়ামে প্রথমে লিড নেয় আর্জেন্টিনা। ২৪তম মিনিটে লাওতারো মার্তিনেসকে চিলির ডিফেন্ডার গিলের্মো মারিপান ফাউল করায় ভিএআরের সাহায্য নিয়ে পেনাল্টি দেন রেফারি। সফল স্পটকিক থেকে জাতীয় দলের হয়ে ৭২তম গোল করেন মেসি। ৩৬তম মিনিটে সমতা ফেরায় চিলি। চার্লেস আরানগেসের ফ্রি কিকে গেরি মেদেলের দারুণ কাট ব্যাকে বল পান সানচেজ। অরক্ষিত এই স্ট্রাইকার ফাঁকা জালে বল পাঠানোর কাজটা সারেন অনায়াসে। কিছুই করার ছিল না প্রথমবারের মতো জাতীয় দলের গোলপোস্ট সামলানো এমিলিয়ানো মার্তিনেজের। বিশ্বকাপ বাছাইয়ে আর্জেন্টিনার বিপক্ষে এটি সানচেজের প্রথম গোল। প্রথমার্ধের যোগ করা সময়ে মেসির চমৎকার ফ্রি কিক ঠেকিয়ে চিলির ত্রাতা ব্রাভো।
দ্বিতীয়ার্ধের শুরুতে দুই দলই ছিল সাবধানী। রক্ষণে ছিল বাড়তি মনোযোগ। কমে যায় খেলার গতি। কোনো গোলরক্ষককেই খুব একটা পরীক্ষা দিতে হয়নি এই সময়ে। শেষের দিকে আক্রমণের গতি বাড়ায় আর্জেন্টিনা। এই সময়ে যেন চীনের প্রাচীর হয়ে দাঁড়ান ব্রাভো। ৮০তম মিনিটে কিছুই করার ছিল না তারও। বল ছিল নাগালের বাইরে। কিন্তু পোস্টে লেগে ব্যর্থ হয়ে যায় মেসির ফ্রি কিক। দুই মিনিট পর বিপজ্জনক একটি ক্রসে একটুর জন্য পা ছোঁয়াতে পারেননি মার্তিনেস। ৮৭তম মিনিটে ডি বক্সের বাইরে থেকে মেসির শট ঝাঁপিয়ে ঠেকিয়ে দেন ব্রাভো। ফিরতি বল কাজে লাগাতে পারেননি স্বাগতিকদের কেউ। পরের মিনিটে ডি বক্সের ভেতর থেকে আর্জেন্টিনা অধিনায়কের আরেকটি দারুণ শট ব্যর্থ করে দেন চিলির অভিজ্ঞ গোলরক্ষক।
বাছাই পর্বে পাঁচ ম্যাচে দ্বিতীয় ড্র নিয়ে মাঠ ছাড়ে আর্জেন্টিনা। ১১ পয়েন্ট নিয়ে দুই নম্বরে রয়েছে দলটি। ৪ ম্যাচে ১২ পয়েন্ট নিয়ে শীর্ষে ব্রাজিল। শনিবার তারা মুখোমুখি হবে ৯ পয়েন্ট নিয়ে তিনে থাকা ইকুয়েডরের। এদিনই গোল শূন্য ড্র করা প্যারাগুয়ে ও উরুগুয়ে ৭ পয়েন্ট করে নিয়ে আছে পরের দুটি স্থানে। ৫ ম্যাচে ৫ পয়েন্ট নিয়ে চিলির অবস্থান ছয়ে। আগামী বুধবার কলম্বিয়ার মাঠে খেলবে আর্জেন্টিনা। একই দিন বলিভিয়ার বিপক্ষে ঘরের মাঠে খেলবে চিলি।