আজকের দিন তারিখ ২৩শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার, ৮ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
সারাবিশ্ব মৃত্যুর গুজব উড়িয়ে বারাদারের অডিও বার্তা

মৃত্যুর গুজব উড়িয়ে বারাদারের অডিও বার্তা


পোস্ট করেছেন: dinersheshey | প্রকাশিত হয়েছে: সেপ্টেম্বর ১৪, ২০২১ , ১:১৭ অপরাহ্ণ | বিভাগ: সারাবিশ্ব


দিনের শেষে ডেস্ক :   আফগানিস্তানে তালেবান সরকারের উপ-প্রধানমন্ত্রী মোল্লা আব্দুল গনি বারাদার এক অডিও বার্তায় তার মৃত্যুর গুজব উড়িয়ে দিয়েছেন। অডিওতে তিনি বলেন, তিনি বেঁছেন আছেন এবং অক্ষতই আছেন। মঙ্গলবার জি নিউজ এ খবর জানিয়েছে। সম্প্রতি কয়েকটি সংবাদ মাধ্যমে খবর বের হয়, তালেবানের অভ্যন্তরীণ কোন্দলের জেরে মোল্লা বারাদার নিহত হয়েছেন। ওই খবর প্রকাশিত হওয়ার পরপর কোনো কথা বলতে দেখা যায়নি তালেবানের অন্যতম এ প্রতিষ্ঠাতাকে।

এমনকি তালেবানের অন্য নেতারাও এ নিয়ে কথা বলেননি। এতে সন্দেহ আরও জোরালো হওয়ার সুযোগ পায়। তবে মঙ্গলবার তালেবান মুখপাত্র মোহাম্মদ নাঈম এক টুইটে একটি অডিও বার্তা প্রকাশ করেন। সেখানে বারাদার তার মৃত্যুর গুজব উড়িয়ে দিয়েছেন। বারাদার তার অডিও বার্তায় বলেন, ‘আমার মৃত্যু নিয়ে গণমাধ্যমে খবর প্রকাশিত হচ্ছে। গত কয়েক রাত ধরে আমি দীর্ঘ ভ্রমণে ছিলাম। আমি যেখানেই এখন থাকি, আমরা সবাই ভালো আছি; আমাদের ভাই-বন্ধুরাও ভালো আছে।’

অডিও বার্তায় তিনি বলেন, ‘গণমাধ্যম ভুয়া ও প্রোপাগান্ডামূলক সংবাদ প্রচার করছে। আমি সাহসিকতার এসব মিথ্যাচারকে প্রত্যাখ্যান করছি। আমি শতভাগ নিশ্চিত করছি যে, এ ধরণের কোনো ইস্যু (তালেবানে অভ্যন্তরীণ কোন্দল) নেই। কাতারে তালেবানের রাজনৈতিক কার্যালয়ের মুখপাত্র সোহেল শাহীনও বারাদারের মৃত্যুর এ খবর প্রত্যাখ্যান করেছেন।

গত ১৫ আগস্ট কাবুলের নিয়ন্ত্রণ নেয় তালেবান। চলতি মাসে একটি অন্তর্বর্তী সরকার গঠন করে। সেই সরকারের উপ-প্রধানমন্ত্রী করা হয়েছে মোল্লা আব্দুল গনি বারাদারকে। গত কয়েক বছর ধরে তালেবানের অন্য অনেক নেতা থেকে তিনি বেশি পরিচিত হয়ে উঠেছিলেন। কারণ, তালেবানের হয়ে তিনি বিশ্বের বিভিন্ন দেশের প্রতিনিধিদের সঙ্গে আলোচনায় অংশ নিয়েছিলেন।