আজকের দিন তারিখ ২৩শে জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ, রবিবার, ৯ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
জাতীয় ভোরের কাগজের বরিশাল বিভাগীয় প্রতিনিধি সম্মেলন

ভোরের কাগজের বরিশাল বিভাগীয় প্রতিনিধি সম্মেলন


পোস্ট করেছেন: dinersheshey | প্রকাশিত হয়েছে: জানুয়ারি ১২, ২০২২ , ৪:৪৪ অপরাহ্ণ | বিভাগ: জাতীয়


এম.কে. রানা, বরিশাল

 বাংলাদেশের একমাত্র দ্বীপ জেলা ভোলা শহর থেকে প্রায় ১২০ কিমি দূরে সাগর কোলের এক বন্যপ্রাণীর অভয়ারণ্য চরকুকরি মুকরি। বঙ্গোপসাগরের কোল ঘেষা মেঘনা ও তেতুঁলিয়া নদীর মেহনায় জেগে ওঠা প্রাকৃতিক সৌন্দর্যের লীলা ভূমি চরকুকরি মুকরিতে অনুষ্ঠিত হচ্ছে দেশের সর্বাধিক পাঠকপ্রিয় দৈনিক ভোরের কাগজ পত্রিকার বরিশাল বিভাগীয় প্রতিনিধি সম্মেলন। বুধবার (১২ জানুয়ারি) সকাল ১০টায় জাতীয় সংগীতের মধ্য দিয়ে প্রতিনিধি সম্মেলন শুরু হয়। শুরুতে শুভেচ্ছা বক্তব্য রাখেন ভোলা জেলা প্রতিনিধি এইচএম নাহিদ। এতে প্রধান অতিথি হিসেবে স্বাগত বক্তব্য রাখেন দৈনিক ভোরের কাগজ পত্রিকার সম্পাদক শ্যামল দত্ত। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চরফ্যাশন প্রেসক্লাবের সভাপতি ও চরকুকরি মুকরি ইউনিয়নের চেয়ারম্যানের হাসেম মহাজন।

                                                          সম্মেলনের শুরুতে শুভেচ্ছা বক্তব্য রাখেন ভোরের কাগজের সম্পাদক শ্যামল দত্ত।

এর আগে মঙ্গলবার বরিশাল বিভাগের বিভিন্ন জেলা উপজেলা প্রতিনিধিগণ বিভিন্ন উপায়ে ছুটে আসেন সম্মেলন স্থানে। ওইদিন তারা চরকুকরি মুকরির অপরূপ সৌন্দর্য্য উপভোগ করেন। এছাড়া পত্রিকার সম্পাদক শ্যামল দত্তকে কাছে পেয়ে সকল প্রতিনিধি আনন্দে আত্মহারা হয়ে উঠেন। সম্পাদকের কাছ থেকে প্রত্যাশা, প্রাপ্তি, সমস্যা ও সম্ভাবনার নানা বিষয় নিয়ে আলোচনায় মেতে উঠেন সকলে। সম্পাদক শ্যামল দত্ত মনোযোগ দিয়ে সকলের কথা শোনেন এবং সংবাদ বিষয়ে নানান দিক নির্দেশনা দেন।

এ সময় তিনি বলেন, ভোরের কাগজ গণতন্ত্র, নিরপেক্ষতা ও মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাস করে এটাই ভোরের কাগজের মূল শক্তি। একজন সম্পাদক কখনো একা তার পত্রিকাকে এগিয়ে নিতে পারেনা। তৃণমূল পর্যায়ের গণমাধ্যম কর্মীদের নিয়েই সফলতা আসে। যেমনটি আজকের ভোরের কাগজ। সময়ের সাথে সাথে দেশ এগিয়ে যাচ্ছে। একইভাবে এগিয়ে যাচ্ছে গণমাধ্যম। যদিও বর্তমানে গণমাধ্যমের অনেক চ্যালেঞ্জ রয়েছে তারপরেও তৃণমূল গণমাধ্যম কর্মীদের সাথে নিয়ে তথ্য প্রযুক্তির সঠিক ব্যবহার করে গণমাধ্যমকে এগিয়ে নিতে হবে। স্বাধীনতার পরাজিত শক্তি এখনো নানানভাবে সক্রিয় রয়েছে। তাই বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়নে এখনো চ্যালেঞ্জ রয়েছে। তাই সকল চ্যালেঞ্জ মোকাবেলা করেই আমাদের এগিয়ে যেতে হবে।

                                                                              বরিশাল বিভাগের বিভিন্ন জেলা উপজেলা প্রতিনিধিগণ

সম্মেলনের আহবায়ক ভোলা জেলা প্রতিনিধি ইমাম হোসেন নাহিদ ও চরফ্যাশন প্রতিনিধি মোঃ আতিকুর রহমান সোয়েব এর সাথে সার্বিক সমন্বয়কের দায়িত্ব পালন করেন বিজ্ঞাপন ব্যবস্থাপক এস.এম.এ রাজ্জাক। এ সময় উপস্থিত ছিলেন প্রধান হিসাবরক্ষণ কর্মকর্তা ও অর্থ ব্যবস্থাপক এ.কে. সোহাগ, প্রশাসনিক ব্যবস্থাপক সুজন নন্দী মজুমদার, আইটি ইনচার্জ মেহেদী হাসান নিয়াজ ও বিভাগের বিভিন্ন জেলা ও উপজেলার প্রতিনিধিসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ।