আজকের দিন তারিখ ১ মার্চ, ২০২১, সোমবার, ১৬ ফাল্গুন, ১৪২৭
সর্বশেষ সংবাদ
জাতীয় ভাসানচরের পথে আরও ১৪৬৪ রোহিঙ্গা

ভাসানচরের পথে আরও ১৪৬৪ রোহিঙ্গা


পোস্ট করেছেন: Dinersheshey | প্রকাশিত হয়েছে: জানুয়ারি ৩০, ২০২১ , ১২:৪৬ অপরাহ্ণ | বিভাগ: জাতীয়


চট্টগ্রাম প্রতিনিধি : তৃতীয় ধাপের দ্বিতীয় দিয়ে নোয়াখালীর ভাসাচরের উদ্দেশে ১ হাজার ৪৬৪ জন রোহিঙ্গা রওনা হয়েছেন। শনিবার সকাল ৯টার দিকে চট্টগ্রামের পতেঙ্গা এলাকার বাংলাদেশ নৌবাহিনীর রেডি রেসপন্স বার্থ থেকে নৌবাহিনীর একটি জাহাজ রোহিঙ্গাদের নিয়ে ভাসানচরের উদ্দেশ্যে যাত্রা করে।
বাংলাদেশ নৌবাহিনীর ভাসানচর কন্টিনজেন্ট কমান্ডার ইমতিয়াজ বিষয়টি নিশ্চিত করেছেন।
গতকাল শুক্রবার রাতে কক্সবাজার থেকে সড়ক পথে রোহিঙ্গারা চটগ্রাম আসে। তাদের রাতে পতেঙ্গায় বিএএফ শাহীন কলেজ মাঠে অস্থায়ী ক্যম্পে তাদের রাখা হয়।
শুক্রবার দুপুরে তৃতীয় দফায় ভাসানচরে পা রাখলেন ১ হাজার ৭৭৮ জন রোহিঙ্গা। নৌবাহিনীর চারটি জাহাজে চট্টগ্রাম থেকে ভাসানচরে পৌঁছে রোহিঙ্গারা। ভাসানচরে আসার পরপরই প্রথমে তাদের স্বাস্থ্য পরীক্ষা করেন গণস্বাস্থ্য কেন্দ্রের কর্মীরা। এরপরেই নিয়ে যাওয়া হয় ওয়্যার হাউজে। সেখানে ভাসানচরে বসবাসের বিভিন্ন নিয়মকানুন সম্পর্কে ধারণা দেন নৌবাহিনীর সদস্যরা। এর আগে শুক্রবার সকাল ৯টার দিকে চট্টগ্রামের পতেঙ্গা এলাকা থেকে চারটি জাহাজ এ রোহিঙ্গাদের নিয়ে ভাসানচরের উদ্দেশ্যে যাত্রা করে। ভাসানচরে স্থানান্তরের জন্য বৃহস্পতিবার দুপুরে তাদের উখিয়া ডিগ্রি কলেজ মাঠ থেকে বাসে করে চট্টগ্রামে নিয়ে আসা হয়।