আজকের দিন তারিখ ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শনিবার, ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
স্পোর্টস ভারতকে উড়িয়ে দিয়ে ফাইনালে বাংলাদেশ

ভারতকে উড়িয়ে দিয়ে ফাইনালে বাংলাদেশ


পোস্ট করেছেন: Dinersheshey | প্রকাশিত হয়েছে: সেপ্টেম্বর ১৩, ২০২২ , ৮:০২ অপরাহ্ণ | বিভাগ: স্পোর্টস


দিনের শেষে ডেস্ক : সেই ২০১০ সালে কক্সবাজারে হওয়া প্রথম সাফ থেকে শুরু করে সিনিয়র পর্যায়ে গত ৫ টি আসরে ভারতকে কখনো হারাতে পারেনি বাংলাদেশের মেয়েরা। আজ কাঠমান্ডুতে এক যুগের সেই অপেক্ষার অবসান হলো। সিরাত জাহানের জোড়া গোলে বাংলাদেশ ৩-০ গোলে হারিয়ে দিয়েছে এদিন ভারতকে। এই জয়ের গ্রুপ চ্যাম্পিয়ন হয়েই সেমিফাইনালে নাম লিখিয়েছেন সাবিনা খাতুনরা।
ভারতের বিপক্ষে বাংলাদেশের মেয়েদের এমন আধিপত্য নিয়ে এর আগে দেখা যায়নি। ম্যাচের শুরু থেকে শেষ পর্যন্ত আক্রমণে আক্রমণে কোনঠাসা করে রেখেছিল তারা ভারতীয়দের। গোল আসতে পারতো সপ্তম মিনিটেই। সানজিদা আক্তারের ক্রসে সিরাত হেডে বল জালে ঠেলেছিলেন, কিন্তু তার আগে গোলরক্ষককে ফাউলের বাঁশি বাজিয়েছেন রেফারি। তবে বাংলাদেশকে সেই গোল পেতে অপেক্ষা করতে হয়নি খুব বেশি।
সাবিনার কাছ থেকে বল পেয়ে কৃষ্ণা রানী থ্রু পাস বাড়ান বক্সে, সিরাত গোলরক্ষের পাশ দিয়ে সেই বল জালে ঠেলে দিয়েছেন। ভারতের বিপক্ষে এর আগে কোনো ম্যাচে লিড নিতে না পারা বাংলাদেশ এই গোলের পর যেন আরও আত্মবিশ্বাসী হয়ে ওঠে। সিরাতের সঙ্গে দেওয়া নেওয়া করে ৩৪ মিনিটে কৃষ্ণাই বাঁ দিকে ঢুকে বল জালে পাঠিয়ে দিয়েছে। বিরতিতে যায় বাংলাদেশ তাই ২-০ তে এগিয়ে থেকে।
বিরতি থেকে ফিরে ভারতকে ম্যাচে ফিরতে না দিয়ে উল্টো যেন জয়টা নিশ্চিত করতে চায় বাংলাদেশ। সাবিনার থ্রু পাসে সিরাত সেই একইরকম ভাবে গোলরক্ষকে ফাঁকি দিয়ে বল জালে ঠেলে দিলে সেই জয় অনেকটাই মুঠোয় চলে আসে বাংলাদেশের। বাকি সময়ে একইভাবে ভারতীয়দের আর কোনো সুযোগ না দিয়ে সেই ঐতিহাসিক জয় ছোঁয় বাংলাদেশ। গ্রুপ চ্যাম্পিয়ন হওয়ায় বাংলাদেশ সেমিফাইনালে শক্তিশালী নেপালকেও এড়িয়েছে। ফাইনালে ওঠার লড়াইয়ে তারা খেলবে ভুটানের বিপক্ষে।