আজকের দিন তারিখ ২২ সেপ্টেম্বর, ২০২০, মঙ্গলবার, ৭ আশ্বিন, ১৪২৭
সর্বশেষ সংবাদ
প্রবাসে বাংলা বৈরুতে বিস্ফোরণে কয়েকজন বাংলাদেশি আহত

বৈরুতে বিস্ফোরণে কয়েকজন বাংলাদেশি আহত


পোস্ট করেছেন: dinersheshey | প্রকাশিত হয়েছে: আগস্ট ৫, ২০২০ , ১০:৩৯ পূর্বাহ্ণ | বিভাগ: প্রবাসে বাংলা


দিনের শেষে ডেস্ক :   লেবাননের রাজধানী বৈরুতে ভয়াবহ দুটি বিস্ফোরণে কমপক্ষে ৭৮ জন নিহত ও চার হাজারেরও বেশি লোক আহত হয়েছেন। এ ঘটনায় কয়েকজন বাংলাদেশি আহত হয়েছেন বলে জানা গেছে। লেবাননে বাংলাদেশ দূতাবাসের হেড অফ চ্যান্সারি আবদুল্লাহ আল মামুন জানিয়েছেন, বিস্ফোরণে বাংলাদেশি কেউ নিহত হননি। বিস্ফোরণে বৈরুত বন্দরে অবস্থানরত বাংলাদেশ নৌবাহিনীর জাহাজ বিএনএস বিজয়ের কয়েকজন সদস্য আহত হয়েছেন। তাদের মধ্যে ৫ জনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে বলে জানা গেছে। এছাড়া জাহাজ বিএনএস বিজয় কিছুটা ক্ষতিগ্রস্ত হয়েছে।

বাংলাদেশ দূতাবাসের হেড অফ চ্যান্সারি জানান, আহতের সংখ্যা অনন্ত ১০ জন। এদের মধ্যে দুইজন গুরুতর জখম হয়েছেন, বাকিরা কানে ও মাথায় ব্যথা পেয়েছেন। খবর পেয়েই রাষ্ট্রদূতসহ আমরা বন্দর এলাকায় পৌঁছে যাই এবং আহত বাংলাদেশিদের হাসপাতালে ভর্তির ব্যবস্থা করা হয় প্রসঙ্গত, লেবাননের রাজধানী বৈরুতে স্থানীয় সময় মঙ্গলবার সন্ধ্যায় জোড়া বিস্ফোরণে কমপক্ষে ৭৮ জন নিহত এবং প্রায় চার হাজার মানুষ আহত হয়েছেন।

লেবাননের রাষ্ট্র-পরিচালিত ন্যাশনাল নিউজ এজেন্সি (এনএনএ) জানিয়েছে, মঙ্গলবার সন্ধ্যায় জোড়া বিস্ফোরণে কেঁপে ওঠে গোটা বৈরুত শহর। বিস্ফোরণ অনুভূত হয়েছে দেড়শো কিলোমিটার দূর পর্যন্ত। প্রথম দিকে বিষয়টিকে ভূমিকম্প ভেবেছিল সেন্ট্রাল বৈরুতের বাসিন্দারা। লেবাননের স্বরাষ্ট্রমন্ত্রী আল জাজিরাকে বলেছেন, বন্দরে অ্যামোনিয়াম নাইট্রেট মজুদ করা ছিল। তা থেকে বিস্ফোরণ ঘটেছে। লেবাননের প্রধানমন্ত্রী হাসান দিয়াব বুধবার রাষ্ট্রীয় শোক ঘোষণা করেছেন। তিনি এই বিস্ফোরণকে জাতীয় দুর্যোগ ঘোষণা করেছেন।