আজকের দিন তারিখ ২৩শে জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ, রবিবার, ৯ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
জাতীয় বৃষ্টি-যানজট সঙ্গে নিয়ে কর্মজীবী মানুষ ছুটছেন গন্তব্যে

বৃষ্টি-যানজট সঙ্গে নিয়ে কর্মজীবী মানুষ ছুটছেন গন্তব্যে


পোস্ট করেছেন: dinersheshey | প্রকাশিত হয়েছে: ডিসেম্বর ৭, ২০২১ , ৪:০০ অপরাহ্ণ | বিভাগ: জাতীয়


দিনের শেষে ডেস্ক :  ঘূর্ণিঝড় জাওয়াদের প্রভাবে গত দুই দিনের ধারাবাহিকতায় সকাল থেকেই গুঁড়িগুঁড়ি বৃষ্টি হচ্ছে ঢাকায়। মঙ্গলবারও বৃষ্টি মাথায় নিয়েই রাজধানীর কর্মজীবী মানুষ ছুটছেন গন্তব্যে। রাজধানীর বিভিন্ন সড়কে ছাতা মাথায় গণপরিবহনের জন্য অপেক্ষা করতে দেখা গেছে চাকরিজীবী মানুষদের। বৃষ্টির কারণে পরিবহন সঙ্কট দেখা দিয়েছে। যে দুই-একটা বাস আসছে সেগুলো অতিরিক্ত যাত্রী বোঝাই হয়ে আসায় ওঠা যাচ্ছে না।

সকাল ৮টায় রাজধানীর ধানমন্ডি, জিগাতলা, গ্রীন রোড, মোহাম্মদপুরসহ আশপাশের এলাকায় সরেজমিন ঘুরে গণপরিবহন সংকট, সেই সঙ্গে মানুষের দুর্ভোগ লক্ষ্য করা গেছে। ধানমন্ডি সাতমসজিদ রোডে প্রাইভেটকারের আধিক্য দেখা গেছে। মেলেনি বাসের দেখা। চোখে পড়ল রিকশা, অটোরিকশা, লেগুনা ও মোটরসাইকেলের।

মতিঝিল যাওয়ার জন্য কোনো বাস না পেয়ে আক্ষেপ করে যাত্রী সাবিহা জামান বললেন, কী ভাবে অফিসে যাবো বুঝতে পারছি না, আমি হাঁটছি। সকালে কিছু সময় মোহাম্মদপুরে সারি সারি প্রাইভেটকার দাঁড়িয়ে থাকতে দেখা যায়। ফলে যানজটের কারণে নড়ছে না কোনো গাড়ি।

এদিকে জিগাতলা থেকে প্রাইভেটকার চালিয়ে এই সড়ক ধরে লালবাগ যাচ্ছিলেন মেহেদী হাসান। যানজটে আটকে থেকে বৃষ্টিস্নাত শীতের সকালেও তিনি যেন ঘামছিলেন। বললেন, কি গরম কি শীত, ঢাকার রাস্তায় যানজট থেকে মুক্তি নেই। এছাড়া ঢাকা সড়ক পরিবহন মালিক সমিতির সহ-সভাপতি আবুল কালাম গণমাধ্যমকে জানান, গত তিনদিন ধরে টানা বৃষ্টির কারণে ঢাকায় গণপরিবহন চলাচল প্রায় অর্ধেক কমে গেছে।