আজকের দিন তারিখ ২৩শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার, ৮ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
/////হাইলাইটস///// বিশ্বে ২৪ ঘণ্টায় বেড়েছে শনাক্ত-মৃত্যু

বিশ্বে ২৪ ঘণ্টায় বেড়েছে শনাক্ত-মৃত্যু


পোস্ট করেছেন: dinersheshey | প্রকাশিত হয়েছে: সেপ্টেম্বর ১৪, ২০২১ , ১০:২৭ পূর্বাহ্ণ | বিভাগ: /////হাইলাইটস/////


দিনের শেষে প্রতিবেদক :  গত ২৪ ঘণ্টায় বিশ্বজুড়ে করোনায় দৈনিক শনাক্ত ও মৃত্যুর সংখ্যা বেড়েছে। এ সময়ে বিশ্বে ৬ হাজার ৬৮৮ জন মারা গেছেন। আগের দিনের তুলনায় মৃত্যুর সংখ্যা বেড়েছে প্রায় ৮০০। একই সময়ে ৪৬ লাখ ৫১ হাজার ৬২১ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। আগের দিনের তুলনায় নতুন শনাক্ত রোগীর সংখ্যা বেড়েছে প্রায় ৫০ হাজার। এ নিয়ে সারা বিশ্বে করোনায় মৃতের সংখ্যা বেড়ে ৪৬ লাখ ৫১ হাজার ৬২১ জনে এবং শনাক্ত ২২ কোটি ৬০ লাখ ৩৮ হাজার ১৭৯ জনে দাঁড়িয়েছে।

গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। এই সময়ে দেশটিতে ৯৪ হাজার ৪৯২ জনের করোনা শনাক্ত হয়েছে এবং মারা গেছেন ৭৭৪ জন। দেশটিতে এখন পর্যন্ত ৪ কোটি ২০ লাখ ৯৭ হাজার ৪৫৩ জন করোনায় আক্রান্ত হয়েছেন এবং ৬ লাখ ৭৯ হাজার ৭০৪ জন মারা গেছেন। একই সঙ্গে সেখানে সুস্থ হয়ে উঠেছেন তিন কোটি ২০ লাখ ৬২ হাজারের বেশি রোগী।

দৈনিক প্রাণহানির তালিকায় দ্বিতীয় অবস্থানে থাকা রাশিয়ায় ২৪ ঘণ্টায় ৮ হাজার ১৭৮ জনের করোনা শনাক্ত হয়েছে। একই সময়ে মৃত্যু হয়েছে ৭১৯ জনের। এ পর্যন্ত দেশটিতে শনাক্ত রোগীর সংখ্যা ৭১ লাখ ৫৮ হাজার ২৪৮ জনে এবং মৃত্যু হয়েছে ১ লাখ ৯৩ হাজার ৪৬৮ জনে দাঁড়িয়েছে। এ সময়ে দেশটিতে ৬৪ লাখ ২ হাজারের বেশি মানুষ সুস্থ হয়েছেন।

অন্যদিকে ব্রাজিল করোনায় শনাক্তের হিসেবে তৃতীয় ও মৃত্যুর সংখ্যায় দ্বিতীয় অবস্থানে রয়েছে। একদিনে দেশটিতে করোনায় ২৫৬ জনের মৃত্যু হয়েছে। এ সময়ে আক্রান্ত হয়েছেন ৬ হাজার ৬৪৫ জন। ফলে এ নিয়ে দেশটিতে শনাক্ত রোগীর সংখ্যা ২ কোটি ১০ লাখ ৬ হাজার ৪২৪ জন এবং মৃত্যু ৫ লাখ ৮৭ হাজার ১৩৮ জনে দাঁড়ালো। চিকিৎসায় সুস্থ হয়েছে মোট দুই কোটি ৭৬ হাজারের বেশি রোগী

এদিকে করোনায় সংক্রমণের তালিকায় দ্বিতীয় অবস্থানে থাকা ভারতে গত ২৪ ঘণ্টায় ২৪ হাজার ৪৭৯ জনের করোনা শনাক্ত হয়েছে। মৃতের সংখ্যার তালিকায় দেশটির অবস্থান তৃতীয়। একদিনে সেখানে ৩৪০ জন মারা গেছেন। এ নিয়ে দেশটিতে আক্রান্ত ৩ কোটি ৩২ লাখ ৮৮ হাজার ২১ জন এবং মারা গেছেন ৪ লাখ ৪৩ হাজার ২৪৭ জন। সুস্থ হয়ে উঠেছেন তিন কোটি ২৪ লাখ ৭৬ হাজার ৬৪৭ জন।

এছাড়া এখন পর্যন্ত ফ্রান্সে ৬৯ লাখ ৭ হাজার ১৩৩ জন, যুক্তরাজ্যে ৭২ লাখ ৫৬ হাজার ৫৫৯ জন, ইতালিতে ৪৬ লাখ ৯ হাজার ২০৫ জন, তুরস্কে ৬৬ লাখ ৮২ হাজার ৮৬৪ জন, স্পেনে ৪৯ লাখ ১৫ হাজার ২৬৫ জন এবং জার্মানিতে ৪০ লাখ ৯৫ হাজার ৩৭১ জন করোনায় আক্রান্ত হয়েছেন। একই সময়ে ফ্রান্সে এক লাখ ১৫ হাজার ৬০৩ জন, যুক্তরাজ্যে ১ লাখ ৩৪ হাজার ২৬১ জন, ইতালিতে এক লাখ ২৯ হাজার ৯৫৫ জন, তুরস্কে ৬০ হাজার ১১৭ জন, স্পেনে ৮৫ হাজার ৩৯৩ জন এবং জার্মানিতে ৯৩ হাজার ২৫০ জনের মৃত্যু হয়েছে।

বাংলাদেশ জার্নাল/আর