আজকের দিন তারিখ ২১শে মে, ২০২২ খ্রিস্টাব্দ, শনিবার, ৭ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
স্পোর্টস বিশ্বকাপের উদ্বোধনী দিনে জিতলো অস্ট্রেলিয়া ও শ্রীলঙ্কা

বিশ্বকাপের উদ্বোধনী দিনে জিতলো অস্ট্রেলিয়া ও শ্রীলঙ্কা


পোস্ট করেছেন: Dinersheshey | প্রকাশিত হয়েছে: জানুয়ারি ১৫, ২০২২ , ১২:০১ অপরাহ্ণ | বিভাগ: স্পোর্টস


দিনের শেষে ডেস্ক : শুরু হয়েছে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের ১৪তম আসর। উদ্বোধনী ম্যাচে ওয়েস্ট ইন্ডিজকে হারিয়ে বিশ্বকাপ মিশন শুরু করে অস্ট্রেলিয়া। দিনের আরেক ম্যাচে স্কটল্যান্ডকে হারায় শ্রীলঙ্কা।
শুক্রবার গায়ানার প্রভিডেন্স স্টেডিয়ামে অস্ট্রেলিয়ার বিপক্ষে টস জিতে আগে ব্যাট করতে নামে স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজ। অজি যুবাদের আগুনে বোলিংয়ে মাত্র ১৬৯ রানেই গুটিয়ে যায় উইন্ডিজ শিবির। ৪৪.৫ ওভারে ৪ উইকেট হারিয়ে লক্ষ্যে পৌঁছে যায় অস্ট্রেলিয়া অনূর্ধ্ব-১৯ দল। ব্যাটিংয়ের শুরুটা বাজেভাবে হয় ওয়েস্ট ইন্ডিজের। প্রথম ওভারের দ্বিতীয় বলে প্রথম উইকেট হারায় স্বাগতিকরা। ডাক মারেন ম্যাথিউ নান্দু। ১২ রানে ৩ উইকেট হারায় ওয়েস্ট ইন্ডিজ। নান্দুর পর টেডি বিশপ ৫ এবং শাককেরে প্যারিস ৪ রানে ফেরেন সাজঘরে। অধিনায়ক আকিম অগাস্টের ব্যাট থেকে আসে দলীয় সর্বোচ্চ রান। ৬৭ বলে ৮ বাউন্ডারিতে ৫৭ রান করেন এই ব্যাটার। রিভালদো ক্লার্ক ৪২ বলে ৩৭ করেন। ম্যাককেনি ক্লার্ক ২৯ রানে আউট হন। অস্ট্রেলিয়ার পক্ষে টম হুইটনি, নিভেথন রাষাকৃষ্ণা ও কুপার কনোলি ৩টি করে উইকেট নেন। একটি উইকেট পান উইলিয়াম সেইজম্যান।
সহজলক্ষ্যে ব্যাট করতে নেমে অস্ট্রেলিয়ার শুরুটাও ভালো হয়নি। দলীয় ২১ রানে ২ উইকেট হারায় অজিরা। ওপেনার টিগ উইলির ৮৬ রানের অপরাজিত ইনিংসে ৬ উইকেটের সহজ জয় পায় অস্ট্রেলিয়া অনূর্ধ্ব-১৯ দল। নিভেথন রাষাকৃষ্ণ ৩১ রান করেন। দিনের আরেক ম্যাচে ৪০ রানের জয় পেয়েছে শ্রীলঙ্কা। প্রথমে ব্যাট করে ৪৫.২ ওভারে সবকটি উইকেট হারিয়ে ২১৮ রান জড়ো করে লঙ্কান যুবারা। জবাবে ১৭৮ রানেই ইনিংস থামে স্কটল্যান্ডের। দলীয় ৮ রানে প্রথম উইকেট হারায় শ্রীলঙ্কা। ৪ রান করে রানআউটের খড়গে পড়েন শেভন ড্যানিয়েল। শুরুর ধাক্কা সামলে ওপেনার চামিন্দু বিক্রমাসিংহে ও সাদিশা রাজাপাকশে ৫৮ রানের জুটি গড়েন। চামিন্দু ২৮ রানে আউট হলে ভাঙে জুটিটি। রাজাপাকশের সংগ্রহ ২৪ রান। উইকেটরক্ষক ব্যাটার সাকুনা নিদর্শন লিয়ানাগের দাপটেই লড়াকু সংগ্রহ পায় শ্রীলঙ্কা। এই ব্যাটার ৮৫ বলে ৮৫ রান করেন। রাভিন ডি সিলভার সংগ্রহ ৩০ রান।
স্কটল্যান্ডের হয়ে ৯ ওভারে ৫৬ রান দিয়ে ৩ উইকেট নেন শিন ফিশার-কেওফ। দুটি করে উইকেট নেন জ্যাক জার্ভিস ও ওলিভার ডেভিডসন।
জবাবে ব্যাট করতে নেমে দলীয় ২৪ রানে প্রথম উইকেট হারায় স্কটিশ যুবাদল। ২৬ বলে ১৭ রান করে সাজঘরে ফেরেন চার্লি টিয়ার। ১০০ রানের আগেই ৪ উইকেট হারায় স্কটল্যান্ড। ওলিভার ডেভিডসন ১৫, স্যামুয়েল এস্টোনে ১৩, টমাস ম্যাকিনটোশ ১৯ রান করেন। দলীয় সর্বোচ্চ ৫৫ রান আসে জ্যাক জার্ভিসের ব্যাট থেকে ৬১টি বলের ইনিংসে ৩টি করে চার-ছক্কা হাঁকান এই ব্যাটার। এরপর বাকি ব্যাটারদের কেউই ছুঁতে পারেননি বিশের কোঠা। দুর্দান্ত জয়ে বিশ্বকাপ মিশন শুরু করা অস্ট্রেলিয়া ও শ্রীলঙ্কা আগামী ১৭ই ম্যাচ নিজেদের দ্বিতীয় ম্যাচে মুখোমুখি হবে।