আজকের দিন তারিখ ২৬ অক্টোবর, ২০২০, সোমবার, ১০ কার্তিক, ১৪২৭
সর্বশেষ সংবাদ
স্পোর্টস বাংলাদেশ সফরে পাকিস্তান আইসিসির সিদ্ধান্তের অপেক্ষায় বিসিবি

বাংলাদেশ সফরে পাকিস্তান আইসিসির সিদ্ধান্তের অপেক্ষায় বিসিবি


পোস্ট করেছেন: Dinersheshey | প্রকাশিত হয়েছে: অক্টোবর ১৫, ২০২০ , ১১:১৪ পূর্বাহ্ণ | বিভাগ: স্পোর্টস


দিনের শেষে ডেস্ক : করোনা মহামারীর কারণে এ বছরের শুরুতে বাংলাদেশের পাকিস্তান সফর মাঝপথে স্থগিত হয়ে যায়। এই সিরিজ মাঠে গড়াতে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) দিকে তাকিয়ে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।
পাকিস্তান ক্রিকেট বোর্ড সিসিবি ঘোষিত নতুন সূচিতে আগামী বছর নভেম্বরে বাংলাদেশ সফরে আসবে পাকিস্তান দল। বুধবার সংবাদমাধ্যমের সঙ্গে আলাপকালে বিসিবির প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী জানিয়েছেন, পাকিস্তান সফরের ব্যাপারে বিসিবি আইসিসির সিদ্ধান্তের অপেক্ষায় রয়েছে। পিসিবির নতুন ঘোষিত সূচি অনুযায়ী, দুই টেস্ট ও তিন টি ২০ খেলতে বাংলাদেশ সফর করবে পাকিস্তান। এ বছর ২৯ মার্চ এক টেস্ট ও ওয়ানডে সিরিজ খেলতে করাচি যাওয়ার কথা ছিল বাংলাদেশ ক্রিকেট দলের। কিন্তু করোনা মহামারীর কারণে সফর স্থগিত হয়ে যায়।
স্থগিত হওয়া সিরিজ মাঠে গড়াবে কিনা, এমন প্রশ্নের জবাবে বিসিবি সিইও জানিয়েছেন, পুরো ব্যাপারটাই নির্ভর করছে আইসিসির ওপর। তিনি বলেন, ‘স্থগিত হওয়া সব টেস্ট ম্যাচের মাঠে গড়ানোটা আইসিসির ওপর নির্ভর করছে। যদি তারা আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের সময় বাড়ায়, তাহলে অন্যকথা। কিন্তু যদি না বাড়ায়, তাহলে অনেক ম্যাচ আর হবে না। এমন হলে কীভাবে পয়েন্ট ভাগাভাগি হবে, সেটাও আইসিসির ওপর নির্ভর করবে।’ জানুয়ারিতে দীর্ঘদিন পর পাকিস্তান সফরে যায় বাংলাদেশ। কোনো ম্যাচই জিততে পারেনি তারা। টি ২০ সিরিজে হোয়াইটওয়াশ হওয়ার পর প্রথম টেস্টে ইনিংস ও ৪৪ রানে হারে টাইগাররা।