আজকের দিন তারিখ ১৩ই জুন, ২০২১ খ্রিস্টাব্দ, রবিবার, ৩০শে জ্যৈষ্ঠ, ১৪২৮ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
স্পোর্টস বাংলাদেশ সফরের আগে বেতন কমল লংকান ক্রিকেটারদের

বাংলাদেশ সফরের আগে বেতন কমল লংকান ক্রিকেটারদের


পোস্ট করেছেন: Dinersheshey | প্রকাশিত হয়েছে: মে ১১, ২০২১ , ১১:১৮ পূর্বাহ্ণ | বিভাগ: স্পোর্টস


দিনের শেষে ডেস্ক : বেতন কাঠামো নিয়ে অনেক আগ থেকেই ঝামেলা চলছে শ্রীলংকান ক্রিকেটে। গত মাসে টাইগারদের শ্রীলংকা সফরেও সেই সমস্যা হয়েছিল। এবার বাংলাদেশ সফরের আগে লংকান ক্রিকেটারদের বেতন কমিয়ে দিয়েছে দেশটির ক্রিকেট বোর্ড।
করোনাভাইরাসে আর্থিক ক্ষতির কারণেই ক্রিকেটারদের বেতন কমানোর এই সিদ্ধান্ত নিয়েছে শ্রীলংকা ক্রিকেট বোর্ড (এসএলসি)।
নতুন কাঠামোতে যারা সাদা পোশাক ও রঙিন পোশাক উভয় সংস্করণের চুক্তিতে থাকবেন তাদের আগের বেতনের তুলনায় ৩৫% শতাংশ বেতন কর্তন করা হবে। ২০২১-২২ মৌসুমের জন্য চুক্তিতে রাখা হবে ৩০ জন ক্রিকেটারকে। আগে শ্রীলংকার ‘এ’ ক্যাটাগরির একজন ক্রিকেটার বেতন পেতেন ১ লাখ ৩০ হাজার ডলার। এখন পাবেন ১ লাখ ডলার। তাছাড়া এই ‘এ’ ক্যাটাগরিতেই আবার রাখা হয়েছে তিনটি সাব-ক্যাটাগরি, স্তর ১, ২ ও ৩৷ স্তর-১ এর ক্রিকেটাররা ১ লাখ ডলার, স্তর-২ এর ক্রিকেটাররা ৮০ হাজার ডলার ও স্তর-৩ এর ক্রিকেটাররা পাবেন ৬০ হাজার ডলার। ক্যাটাগরি ‘বি’তে থাকা ক্রিকেটাররা যথাক্রমে পাবেন ৬৫ হাজার ডলার, ৬০ হাজার ডলার ও ৫৫ হাজার ডলার। ক্যাটাগরি ‘সি’তে থাকা ক্রিকেটাররা পাবেন যথাক্রমে ৫০ হাজার ডলার, ৪৫ হাজার ডলার ও ৪০ হাজার ডলার।
ক্যাটাগরি ‘ডি’তে থাকা ক্রিকেটাররা পাবেন ৩৫ হাজার ডলার, ৩০ হাজার ডলার ও ২৫ হাজার ডলার। প্রসঙ্গত, আইসিসি ওয়ার্ল্ড কাপ সুপার লিগের তিনটি ওয়ানডে ম্যাচ খেলতে আগামী ১৬ মে বাংলাদেশ পৌঁছাবে লংকান ক্রিকেট দল। ২৩, ২৫ ও ২৮ মে সিরিজের তিনটি ম্যাচ অনুষ্ঠিত হবে। দিবারাত্রির ম্যাচ তিনটি মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে হবে।