আজকের দিন তারিখ ১৭ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, বুধবার, ৪ঠা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
জাতীয় বাংলাদেশ থেকে শ্রমিক নিতে আগ্রহী সার্বি

বাংলাদেশ থেকে শ্রমিক নিতে আগ্রহী সার্বি


পোস্ট করেছেন: dinersheshey | প্রকাশিত হয়েছে: অক্টোবর ১৩, ২০২১ , ২:৩৬ অপরাহ্ণ | বিভাগ: জাতীয়


দিনের শেষে ডেস্ক :  বাংলাদেশ থেকে শ্রমিক নিতে আগ্রহ দেখিয়েছে সার্বিয়া। দক্ষ ও আধা দক্ষ সব ধরণে নেওয়ার আগ্রহ দেখিয়ে দুই দেশের সরকারের মধ্যে একটি কৌশলগত দিক নির্ধারণে প্রস্তাব দিয়েছে দেশটি। বুধবার (১৩ অক্টোবর) সকালে পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে পাঠানো এক বিবৃতিতে এ তথ্য জানানো হয়।

বিবৃতিতে বলা হয়, বৈঠকে সার্বিয়ার চলমান উচ্চাভিলাষী উন্নয়ন কর্মসূচির জন্য যে বিশাল মানবসম্পদের প্রয়োজন তা পূরণে বাংলাদেশের দক্ষ ও আধা-দক্ষ আইটি পেশাজীবী, ইলেকট্রিশিয়ান ও প্লাম্বাদের নিয়োগের প্রস্তাব দেন পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন। সার্বিয়ায় বর্তমানে এসব কাজে অনেক চাহিদা রয়েছে। পররাষ্ট্রমন্ত্রীর এ প্রস্তাব সার্বিয়ার প্রেসিডেন্ট সাদরে গ্রহণ করেন বলে বিবৃতিতে জানানো হয়েছে।

তবে বাংলাদেশ থেকে শ্রম ও জনশক্তির ক্ষেত্রে সহযোগিতার জন্য একটি প্রাতিষ্ঠানিক প্রক্রিয়া তৈরির ওপর জোর দেন সার্বিয়ার প্রেসিডেন্ট আলেকজান্দার ভুসিক। বৈঠকে দুই বন্ধু দেশের মধ্যে শক্তিশালী বাণিজ্য ও অর্থনৈতিক সংযোগ গড়ে তোলার ওপর জোর দেন পররাষ্ট্রমন্ত্রী বলেন, সার্বিয়ান বিনিয়োগকারীদের বাংলাদেশ থেকে আমদানি করতে পারে। এছাড়াও তিনি সরকারের দেয়া চমৎকার বিনিয়োগ পরিবেশ ব্যবহার করে এ দেশে বিনিয়োগের আহ্বান জানান।