আজকের দিন তারিখ ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শনিবার, ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
জাতীয় বরিশালে মৃত ব্যক্তির পরিচয়ে টিকা গ্রহণ, ২ বোন আটক

বরিশালে মৃত ব্যক্তির পরিচয়ে টিকা গ্রহণ, ২ বোন আটক


পোস্ট করেছেন: Dinersheshey | প্রকাশিত হয়েছে: এপ্রিল ২৭, ২০২১ , ১২:৪৫ অপরাহ্ণ | বিভাগ: জাতীয়


বরিশাল প্রতিনিধি : বরিশালে প্রয়াত মা ও প্রবাসী নারীর পরিচয়ে রেজিস্ট্রেশন করে করোনাভাইরাসের টিকা গ্রহণ করে পুলিশের হাতে আটক হয়েছে দুই বোন। বরিশাল শের-ই বাংলা চিকিৎসা মহাবিদ্যালয় (শেবাচিম) হাসপাতালের টিকা কেন্দ্রে সোমবার বেলা সাড়ে ১১টায় এ ঘটনা ঘটে। তাদের অপরাধ গুরুতর না হওয়ায় মুচলেকার মাধ্যমে বাবার জিম্মায় তুলে দিয়েছে পুলিশ। বিষয়টি নিশ্চিত করেছেন কোতোয়ালি মডেল থানার ওসি নুরুল ইসলাম।
আটক দুই বোন হলেন-বরিশাল নগরীর আমিরকুটির এলাকার মহসিনুজ্জামান নাজমুলের মেয়ে জান্নাতুল মাওয়া অথৈ (২৫) ও নাফিসা নাওয়ান অতি (১৮)। দুই বোন ও টিকা কেন্দ্রের দায়িত্বপ্রাপ্তদের বরাত দিয়ে বরিশাল সিটি করপোরেশনের স্বাস্থ্য কর্মকর্তা ডা. ফয়সাল হাজবুর বলেন, কয়েক বছর আগে অথৈ ও অতির মা নুসরাত জাহান শিখা ৪১ বছর বয়সে মারা গেছেন। অন্যদিকে, অথৈয়ের ঘনিষ্ঠ বান্ধবী সাথির বড় বোন ঝুমা হক (৫৫) আমেরিকায় বসবাস করছেন। দুই বোন তাদের জাতীয় পরিচয়পত্রের সাহায্যে টিকার জন্য অনলাইনে নিবন্ধন করেন। সেই নিবন্ধনের রেজিস্ট্রেশন কার্ড নিয়ে সোমবার সকালে তারা শেবাচিম হাসপাতালের টিকা কেন্দ্রে করোনাভাইরাসের টিকার প্রথম ডোজ নেন।
এ সময় রেজিস্ট্রেশন করা দুই নারীর বয়সের সঙ্গে টিকা গ্রহীতাদের বয়সের অমিল থাকায় স্বাস্থ্যকর্মীদের সন্দেহ হলে তাদের আটক করে পুলিশে খবর দেওয়া হয়। অথৈ ও অতির বাবা মহসিনুজ্জামান নাজমুল জানান, তার স্ত্রী নুসরাত জাহান শিখা ২০১৭ সালের ১০ জুলাই মারা গেছেন। দুই মেয়ের মধ্যে অথৈ অনার্স শেষ করেছেন, অতি দ্বাদশ শ্রেণির ছাত্রী। ওসি নূরুল ইসলাম জানান, তাদের অপরাধ গুরুতর না হওয়ায় মানবিক দিক বিবেচনা করা হয়েছে।