আজকের দিন তারিখ ২৯শে নভেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ, রবিবার, ১৪ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
স্পোর্টস ফের মুশফিক-তামিমদের করোনা পরীক্ষা

ফের মুশফিক-তামিমদের করোনা পরীক্ষা


পোস্ট করেছেন: Dinersheshey | প্রকাশিত হয়েছে: নভেম্বর ২০, ২০২০ , ১১:১১ পূর্বাহ্ণ | বিভাগ: স্পোর্টস


দিনের শেষে প্রতিবেদক : বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপ ঘিরে শুরু হয়ে গেলো উত্তেজনা। হাতেও সময় বেশি নেই। ২৪ নভেম্বর থেকে শুরু ২০ ওভারের ৫ দলের এই ক্রিকেট লড়াই। তার আগে আগে করোনাভাইরাস পরীক্ষার মুখোমুখি হচ্ছেন মুশফিকুর রহিম-তামিম ইকবালরা।
পাঁচ দলের ক্রিকেটার, টিম অফিসিয়াল, কোচিং স্টাফ, গ্রাউন্ডসম্যান ও হোটেল কর্মীসহ প্রায় ২৫০ জনের করোনা পরীক্ষা করাবে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। শুক্রবার ক্রিকেটারদের কোভিড পরীক্ষা। এখানে যারা নেগেটিভ হবেন, তারাই শনিবার থেকে জৈব সুরক্ষা বলয়ের মধ্যে প্রবেশ করবেন। টুর্নামেন্ট চলাকালীন সময়ে সবাই সুরক্ষা বলয়েই থাকবেন। করোনা পরীক্ষায় নেগেটিভ ক্রিকেটার ও টিম ম্যানেজমেন্ট হোটেলেে জৈব সুরক্ষা বলয়ে থাকবেন। আর গ্রাউন্ডসকর্মীরা থাকবেন মিরপুর ক্রীড়া পল্লীতে। মিরপুর ক্রিকেট একাডেমি ভবনে থাকছে আইসোলেশন সেন্টার। টুর্নামেন্ট চলাকালীন কেউ করোনায় আক্রান্ত হলে তাকে চটজলদি নেওয়া সেই সেন্টারে।
এনিয়ে বিসিবির প্রধান চিকিৎসক দেবাশীষ চৌধুরী গণমাধ্যমে বলেন, ‘শুক্রবার ক্রিকেটার, কোচিং স্টাফ, টিম ম্যানেজমেন্ট, হোটেল কর্তৃপক্ষ মোট ২৫০ জনের বেশি টেস্ট করানো হবে। আশা করছি ওয়ানডে টুর্নামেন্টের মতো এখানেও আমরা জৈব সুরক্ষা বলয় তৈরি করে রাখতে পারবো।’ এদিকে বিশেষ ব্যবস্থায় তামিম ইকবালের করোনার টেস্টের নমুনা সংগ্রহ করা হবে। পাকিস্তান সুপার লিগ খেলে বুধবার রাতে দেশে ফিরেছেন ফরচুন বরিশালের অধিনায়ক। এখন তিনি বাসায় আইসোলেশনে রয়েছেন। এ কারণেই শুক্রবার সকালে তামিমের বাসায় গিয়ে সংগ্রহ করা হবে নমুনা। এ পরীক্ষার ফল নেগেটিভ এলেই দলের সঙ্গে যোগ দিতে পারবেন এই তারকা ক্রিকেটার।  বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপে অংশ নিচ্ছে ৫ বিভাগীয় দল- বেক্সিমকো ঢাকা, জেমকন খুলনা, ফরচুন বরিশাল, গাজী গ্রুপ চট্টগ্রাম ও মিনিস্টার গ্রুপ রাজশাহী।