আজকের দিন তারিখ ১ মার্চ, ২০২১, সোমবার, ১৬ ফাল্গুন, ১৪২৭
সর্বশেষ সংবাদ
বিনোদন ফের অসুস্থ হয়ে হাসপাতালে এটিএম শামসুজ্জামান

ফের অসুস্থ হয়ে হাসপাতালে এটিএম শামসুজ্জামান


পোস্ট করেছেন: Dinersheshey | প্রকাশিত হয়েছে: ফেব্রুয়ারি ১৮, ২০২১ , ১:৫২ অপরাহ্ণ | বিভাগ: বিনোদন


দিনের শেষে প্রতিবেদক : ঢাকাই চলচ্চিত্রের শক্তিমান অভিনেতা এটিএম শামসুজ্জামান আবারও অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন। বুধবার বর্ষীয়ান এই অভিনেতাকে রাজধানীর আজগর আলী হাসপাতালে ভর্তি করা হয়েছে। এটিএম শামসুজ্জামানের মেয়ে কোয়েল আহমেদ গণমাধ্যমকে জানান, ‘এর আগে দু’দিন ধরে আব্বার বমি হচ্ছিল। তখন আমি তাকে হাসপাতালে নিয়ে যেতে চাইলে তিনি ভর্তি হতে চাননি। পরে বুধবার দুপুরে খাওয়ার পরে দেখি ওনার শরীরটা বেশ খারাপ। তারপর তাকে হাসপাতালে নিয়ে যাই। বর্তমানে বাবার অবস্থা ভাল আছে। ডাক্তাররা তাকে পর্যবেক্ষণে রেখেছেন।’ দীর্ঘদিন ধরেই বার্ধক্যজনিত নানা অসুখে ভুগছেন এটিএম শামসুজ্জামান। এর আগেও একাধিকবার হাসপাতালে ভর্তি হয়েছেন তিনি। গেল বছরের ৩০ এপ্রিল তাকে লাইফ সাপোর্টে রাখা হয়েছিল।
১৯৬১ সালে পরিচালক উদয়ন চৌধুরীর ‘বিষকন্যা’ চলচ্চিত্রে সহকারী পরিচালক হিসেবে কাজ শুরু করেন এটিএম শামসুজ্জামান। প্রথম কাহিনি ও চিত্রনাট্য লিখেন ‘জলছবি’ চলচ্চিত্রের জন্য। এ পর্যন্ত শতাধিক চিত্রনাট্য ও কাহিনি লিখেছেন। প্রথম দিকে কৌতুক অভিনেতা হিসেবে চলচ্চিত্র জীবন শুরু করেন। অভিনেতা হিসেবে চলচ্চিত্র পর্দায় তার আগমন ১৯৬৫ সালে। ১৯৭৬ সালে চলচ্চিত্রকার আমজাদ হোসেনের ‘নয়নমণি’ চলচ্চিত্রে খলনায়কের চরিত্রে অভিনয়ের মাধ্যমে আলোচনায় আসেন তিনি।
এটিএম শামসুজ্জামান পাঁচবার জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়েছেন। শিল্পকলায় অবদানের জন্য ২০১৫ সালে বাংলাদেশের দ্বিতীয় সর্বোচ্চ বেসামরিক পুরস্কার একুশে পদক লাভ করেন এই শিল্পী।