আজকের দিন তারিখ ৮ই জুলাই, ২০২০ ইং, বুধবার, ২৪শে আষাঢ়, ১৪২৭ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
স্পোর্টস ‘ফের অধিনায়কের দায়িত্ব দেয়া হলে ভাল কিছু করার চেষ্টা থাকবে’

‘ফের অধিনায়কের দায়িত্ব দেয়া হলে ভাল কিছু করার চেষ্টা থাকবে’


পোস্ট করেছেন: Dinersheshey | প্রকাশিত হয়েছে: জুন ২৮, ২০২০ , ৪:৫৩ পূর্বাহ্ণ | বিভাগ: স্পোর্টস


দিনের শেষে প্রতিবেদক : বাংলাদেশ নারী ক্রিকেট দলের সাবেক অধিনায়ক ও বর্তমান তারকা অলরাউন্ডার জাহানারা আলম বলেছেন, আমি এখনও বিশ্বাস করি আমার পক্ষে ভালো একজন গৃহিণী হওয়া সম্ভব।

জাতীয় দলের হয়ে ৩৭টি ওয়ানডে ও ৭১টি টি-টোয়েন্টি ম্যাচ খেলে ৩১৯ রান সংগ্রহের পাশাপাশি মিডিয়াম পেস বোলিংয়ে ৮৮ উইকেট শিকার করেছেন জাহানারা আলম।

ক্রিকেটার না হলে পেশা হিসেবে কি বেছে নিতেন? এমন প্রশ্নের জবাবে জাহানারা বলেন, আমি আসলে ওভাবে কখন ভাবিনি। তবে রান্নায় দক্ষতা থাকায় আমার কাছের মানুষরা বলতেন, ক্রিকেটার না হলে আমি একজন মাস্টার শেফ হতে পারতাম। অনেকে আমাকে রেস্তোরাঁ খোলারও পরামর্শ দিয়েছেন। তবে আমি বিশ্বাস করি একজন ভালো গৃহিণী হতে পারব।

আপনি কি আবারও বাংলাদেশ অধিনায়ক হওয়ার ব্যাপারে আশাবাদী? এমন প্রশ্নের জবাবে জাহানারা বলেন, ২০১৬ সালে টি-টোয়েন্টি বিশ্বকাপসহ কিছু সময়ের জন্য বাংলাদেশের নেতৃত্ব দেয়ার সৌভাগ্য আমার হয়েছে। তবে অধিনায়ক হওয়া না হওয়া বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সিদ্ধান্ত। আমাকে যদি ফের অধিনায়কের দায়িত্ব দেয়া হয় তাহলে যথাসম্ভব চেষ্টা করব দলকে ভালো কিছু উপহার দিতে।

তিনি আরও বলেন, তবে দলের একজন সদস্য হয়েও জয়ের জন্য অবদান রাখতে পারি। সাকিব আল হাসান ভাইয়ের কথাই যদি বলেন, তিনি সেরা অলরাউন্ডার এবং অধিনায়ক না হয়েও অনেক কিছু অর্জন করেছেন। বিশ্বজুড়ে প্রশংসাও কুড়িয়েছেন। তিনি যেভাবে পারফর্ম করেছেন এবং বাংলাদেশকে বিশ্বের কাছে প্রশংসনীয় করেছেন। সাকিব ভাইয়ের মাধ্যমে বিশ্বে আমাদের দেশের পরিচিতি বেড়েছে। খেলোয়াড় হিসেবে আমার সেরাটা দেয়েই প্রধান টার্গেট। সে দিকেই ফোকাস করছি।