আজকের দিন তারিখ ৫ মার্চ, ২০২১, বৃহস্পতিবার, ২০ ফাল্গুন, ১৪২৭
সর্বশেষ সংবাদ
লাইফ স্টাইল ফটোগ্রাফার নাইমুল ইসলাময়ের কৃতজ্ঞতা প্রকাশ

ফটোগ্রাফার নাইমুল ইসলাময়ের কৃতজ্ঞতা প্রকাশ


পোস্ট করেছেন: dinersheshey | প্রকাশিত হয়েছে: জানুয়ারি ২৮, ২০২১ , ১০:৪৫ পূর্বাহ্ণ | বিভাগ: লাইফ স্টাইল


দিনের শেষে ডেস্ক :  সময়ের তরুণ ফটোগ্রাফার নাইমুল ইসলাম। শোবিজের বিভিন্ন তারকার ফটোশুট গ্রহণ করেছেন তিনি। নতুন বছরের শুরুতে মেহের আফরোজ শাওনকে নিয়ে একটি ব্রান্ড ‘রোজবেলা’ নামের সিনেমাগ্রাফি করেছেন। সম্প্রতি চিত্রনায়িকা বিদ্যা সিনহা মীম কে নিয়ে একটি ফটোগ্রাফি কাজ করেছেন নাইমুল ইসলাম। তিনি বলেন, মীম কে নিয়ে একটি ফটোশুট করেছি ভালোই সাড়া পাচ্ছি। এছাড়াও এলিগান টিমের হয়ে একটি নতুনধারার ফটোশুট হলো। এটিও ভাল সাড়া ফেলেছে। এছাড়া মডেল অভিনেতা আজাদ ভাইকে নিয়ে দুটি ফ্যাশন মুভি বানানো হয়েছে। উনাকে মানুষ যে একটা ফ্যাশন শো’তে দেখবে এটা একটা নতুন ব্যাপার ছিলো। এটার পরিচালক ছিলেন আশিকুর রহমান পনি।

বর্তমান সময়ে ফ্যাশন ফটোগ্রাফি করছেন সময়ের তরুণ ফটোগ্রাফার নাইমুল ইসলাম। মূলত ২০১৩ সালে তিনি ক্যামেরা দিয়ে ছবি তুলা শুরু করেন। তার ক্যামেরা চালানো টা শুরু হয়েছিল শৈশবকাল থেকে। তার বাবার নিজেস্ব একটা ক্যামেরা ছিল সেটা দিয়েই শৈশবকালে দুষ্টুমির ছলে ছবি তোলা শুরু তার। পরিবার থেকে তাকে ল্যাপ্টপ কেনার জন্য টাকা দিলেও তিনি অর্ধেক টাকা দিয়ে ল্যাপ্টপ আর বাকি অর্ধেক দিয়ে ক্যামেরা সংগ্রহ করেন। পরে বাসায় আসলে তার মা খুব বকাঝকা করে ইত্যাদি। তার মা বলেছিল তখন যে, পড়াশোনা কিভাবে করবি এত গুলা টাকা দিয়ে ক্যামেরা কিনছিস ইত্যাদি। নিজের কেনা ক্যামেরা দিয়ে তিনি নিজের ছবি তুলতেন, এছাড়া বিভিন্ন প্রাকৃতিক দৃশ্যর ছবি তুলতেন। তিনি কখনো ভাবেননি তার সেই দুষ্টুমিতে ফটো তোলা আজকে থাকে প্রফেশনাল ফটোগ্রাফার হতে সাহায্য করবে। তখন চিন্তা ছিল তার ইঞ্জিনিয়ারিং হওয়ার, যদিও তিনি ২০১৬ তে কমপ্লিটিং ইঞ্জিনিয়ার শেষ করেছে। এরপরে নিজেই একটা ডিএসএলআর ক্যামেরা কিনে নেন।

নাইমুল ইসলাম ২০১৪ সালের দিকে এসে বন্ধু বান্ধবীদের ছবি তুলা শুরু করেন। তিনি তখন-কার সময়ে ফেসবুকে একটি পেজ খুলেন নিজের নামে। এভাবে চলতে থাকে তার ফটোগ্রাফি কাজের পরিধি! একটা সময়ে মানুষ তাকে প্রশংসা করা শুরু করলো। হঠাৎ করে পরিচয় হয় নাটকের অভিনেতা তাহসান খানের এর সাথে। তিনি তার ফেইসবুকে নিজের অফিসিয়াল ফেইজে একজন ফটোগ্রাফার প্রয়োজন নিয়ে স্টাটাস দেন। তখন অনেকেই মন্তব্য জানালেও আজকের নাইমুল ইসলাম তিনিও মন্তব্য করেন। তাহসান খানের প্রশংসা করতে গিয়ে তিনি বলেন, তাহসান খানের সঙ্গে পরিচয় হয় ফেইসবুকে। একদিন একটি বিজ্ঞাপনের শুটিংয়ে গিয়ে দেখা করি । শুটিং স্পটে নির্মাতা অমিতাভ রেজার সাথে পরিচয় করিয়ে দেন তাহসান খান। তারপর তাদের কিছু ছবি তুলে দেয়। এভাবেই ধীরে ধীরে চলতে থাকে আমার ফটোশুট করা।

তিনি আরও বলেন, ইদানীং বিজেএমইএর একটি শুট করলাম। কাজটি চলমান। মাহমুদুর হাসান মুকুল একজন নামকরা ফ্যাশন নির্মাতা। তিনি আড়ং থেকে শুরু করে বড় বড় ফ্যাশনের নির্দেশনা দিয়ে থাকেন। উনার সাথে এই প্রথম একটা কোলাব্রশন শুটিং করা হলো। এটার ছবি এখনও প্রকাশ হয়নি। তবে এটা শীঘ্রই আসবে। আশাকরি সবার কাছে ভাল লাগবে। এছাড়াও নাইমুল ইসলাম আরও জানান, জনপ্রিয় তারকা ও অভিনেত্রী নুসরাত ফারিয়ার সাথে ফ্যাশন শুটিং করলাম। যা প্রকাশ হয়ে গেছে ও এবং তার পেজে আপলোড করেছে। ছবিগুলো বেশ সাড়া ফেলেছে। সামনের মাসে আরেকটি ক্যাম্পেইন শুট আসতে যাচ্ছে। আর আমি তাহসান খানের প্রতি সব সময় কৃতজ্ঞ ও ঋণি, উনার ভালোবাসা ও সহযোগীতায় আজ আমি প্রফেশনাল ফটোগ্রাফার হয়েছি। শুরুতে আমার পরিবার সাপোর্ট না দিলেও এখন আমায় সাপোর্ট দেয়।।