আজকের দিন তারিখ ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার, ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
জাতীয় গাজীপুরে খাদ্য বিষক্রিয়ায় ২ শতাধিক আনসার সদস্য অসুস্থ

গাজীপুরে খাদ্য বিষক্রিয়ায় ২ শতাধিক আনসার সদস্য অসুস্থ


পোস্ট করেছেন: Dinersheshey | প্রকাশিত হয়েছে: ফেব্রুয়ারি ১৫, ২০২১ , ১১:১৬ পূর্বাহ্ণ | বিভাগ: জাতীয়


কালিয়াকৈর (গাজীপুর) প্রতিনিধি : গাজীপুরের কালিয়াকৈর উপজেলায় খাদ্য বিষক্রিয়ায় দুই শতাধিক আনসার সদস্য অসুস্থ হয়ে পড়েছেন। শনিবার দুপুরে সফিপুর আনসার-ভিডিপি একাডেমিতে খাবার খেয়ে তারা একে একে অসুস্থ হয়ে পড়েন বলে অভিযোগ উঠেছে। তাদের আনসার একাডেমির নিজস্ব হাসপাতাল ও ব্যারাকে রেখেই চিকিৎসা দেওয়া হচ্ছে।
অসুস্থ কয়েকজন আনসার সদস্যরা জানান, গত বৃহস্পতিবার আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর ৪১তম জাতীয় সমাবেশ অনুষ্ঠিত হয়। এ উপলক্ষে গত শনিবার ওই বাহিনীতে দরবার সভা হয়। সভাশেষে দুপুরের পর সবাইকে খবার বিতরণ করা হয়। ঢাকা থেকে আনা বাবুর্চির রান্না করা খাবার খেয়ে শনিবার মধ্য রাত থেকে আনসার সদস্যরা একে একে অসুস্থ হতে শুরু করেন। রোববার দুপুর পর্যন্ত দুই শতাধিক আনসার সদস্য অসুস্থ হয়ে পড়েন। তাদের আনসার একাডেমির নিজস্ব হাসপাতাল ও ব্যারাকে রেখেই চিকিৎসা দেওয়া হচ্ছে। নাম প্রকাশে অনিচ্ছুক আনসার একাডেমির এক চিকিৎসক বলেন, খাদ্যে বিষক্রিয়া থেকে তারা অসুস্থ হয়ে পড়েছেন। তবে অনেকেই সুস্থ হয়েছেন।
আনসার বাহিনীর জনসংযোগ কর্মকর্তা মেহেনাজ তাবাসসুম এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, ১০ হাজার সদস্যের জন্য খাবার দেওয়া হয়েছিল। অনেকে খাবার দেরিতে খেয়ে থাকতে পারেন। সে জন্য হয়তো খাবার নষ্ট হয়ে গিয়েছিল। এতে খাদ্যে বিষক্রিয়ার কারণে অনেকেই অসুস্থ হয়েছেন। তবে পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে। অনেকেই এখন সুস্থ।