আজকের দিন তারিখ ৮ই জুলাই, ২০২০ ইং, বুধবার, ২৪শে আষাঢ়, ১৪২৭ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
স্পোর্টস পাকিস্তানে ১০ ক্রিকেটারের করোনা : ‘পিসিবিই দায়ী!’

পাকিস্তানে ১০ ক্রিকেটারের করোনা : ‘পিসিবিই দায়ী!’


পোস্ট করেছেন: Dinersheshey | প্রকাশিত হয়েছে: জুন ২৫, ২০২০ , ৫:০৬ পূর্বাহ্ণ | বিভাগ: স্পোর্টস


দিনের শেষে ডেস্ক : খবরটা রীতিমতো বিস্ময়কর! একজন কিংবা দু’জন নয়। একসঙ্গে ১০ ক্রিকেটার করোনায় আক্রান্ত। ইংল্যান্ড সফরের আগে এমন ঘটনায় বিপাকে পড়ে গেল পাকিস্তান ক্রিকেট বোর্ড। সফরের জন্য চার্টার্ড বিমানে উড়াল দেওয়ার সপ্তাহখানেক আগে ১০জন ক্রিকেটার করোনাভাইরাসে পজেটিভ।

এই ঘটনায় তোলপাড় গোটা ক্রিকেট বিশ্ব। আর চাপে পড়ল পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। পুরো ঘটনায় বোর্ডের ‘অপেশাদার’ দৃষ্টিভঙ্গিকে দায়ী করলেন রশিদ লতিফ। সাবেক পাকিস্তান অধিনায়ক মনে করেন তারা পেশাদারিত্ব দেখাতে পারেননি বলেই একসঙ্গে এত বেশি ক্রিকেটার করোনায় আক্রান্ত হয়েছেন।

শুরুতে পজিটিভ হন হায়দার আলী, হারিস রউফ ও স্পিনার শাদাব খান। এরপরই রিপোর্ট আসে ফখর জামান, ইমরান খান, কাশিফ ভাট্টি, মোহাম্মদ হাফিজ, মোহাম্মদ হাসনাইন, মোহাম্মদ রিজওয়ান ও ওয়াহাব রিয়াজ। সঙ্গে ম্যাসাজম্যান মালাং আলীও করোনা পজিটিভ হয়েছেন।

এ অবস্থায় রশিদ লতিফ মনে করেন ক্যাম্পেই ক্রিকেটাররা করোনায় আক্রান্ত হয়েছেন। ৩৭ টেস্ট ও ১৬৬ ওয়ানডে খেলা এই ক্রিকেটার বলেন, ‘দেখুন, করোনা নিয়ে শঙ্কার মধ্যে ক্রিকেটারদের জন্য পিসিবি যে আউটডোর প্র্যাকটিস সেশনের বন্দোবস্ত করে। সেটা মোটেও ঠিক হয়নি। সেখানে সামাজিক দূরত্বের নিয়ম মেনে চলা হয়নি। এ কারণেই এমনটা ঘটল। আমি বলব পেশাদারি আচরণ করেনি পিসিবি।’

এদিকে মোহাম্মদ হাফিজের করোনা মুক্তির খবর এসেছে। দ্বিতীয়বার ব্যক্তিগত উদ্যোগে করোনা পরীক্ষা করিয়ে নেগেটিভ হয়েছেন তিনি।