আজকের দিন তারিখ ১৩ই এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ, মঙ্গলবার, ৩০শে চৈত্র, ১৪২৭ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
স্পোর্টস পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি : ১-০তে এগিয়ে গেল ইংল্যান্ড

পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি : ১-০তে এগিয়ে গেল ইংল্যান্ড


পোস্ট করেছেন: Dinersheshey | প্রকাশিত হয়েছে: মার্চ ১৩, ২০২১ , ১১:১৩ পূর্বাহ্ণ | বিভাগ: স্পোর্টস


দিনের শেষে ডেস্ক : জেসন রয়ের ব্যাটিং তাণ্ডবে উড়ে গেল ভারত। নিজেদের ঘরের মাঠেই পাত্তা পেল না বিরাট কোহলির নেতৃত্বাধীন দলটি। ইংল্যান্ডের বিপক্ষে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের প্রথম খেলায় ভারতকে ১২৪ রানে গুঁড়িয়ে দিয়ে ৮ উইকেটের জয়ে ১-০তে এগিয়ে গেল ইয়ন মরগানের নেতৃত্বাধীন ইংল্যান্ড। শুক্রবার আহমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে ইংল্যান্ডের বিপক্ষে টস হেরে ব্যাটিংয়ে নেমে ৪৮ রানে ৪ উইকেট হারানো ভারত শেষ পর্যন্ত ৭ উইকেটে ১২৪ রানে করে। মামুলি স্কোর তাড়া করতে নেমে উড়ন্ত সূচনা করে সফরকারী ইংল্যান্ড। জেসন রয়ের সঙ্গে উদ্বোধনী জুটিতে ৮ ওভারে ৭২ রান করে ফেরেন জস বাটলার। ২৪ বলে দুই চার ও এক ছক্কায় ২৮ রান করেন বাটলার।
বাটলারের বিদায়ের পর সাবধানী ব্যাটিং করতে গিয়ে ৩২ বলে চারটি বাউন্ডারি ও তিনটি ওভার বাউন্ডারিতে ৪৯ রান করে ফেরেন জেসন রয়। এরপর ডেভিড মালান ও জনি বেয়ারস্টোর ৪১ রানের অবিচ্ছিন্ন জুটিতে ১৫.৩ ওভারেই জয় নিশ্চিত করে ইংল্যান্ড। ১৭ বলে ১৭ রান করেন বেয়ারস্টো আর ২০ বলে ২৪ রান করেন ডেভিড মালান।
এর আগে প্রথমে ব্যাটিংয়ে নেমে ১.২ ওভারে স্কোর বোর্ডে মাত্র ২ রান যোগ করতেই আউট ওপেনার লোকেশ রাহুল। দলীয় ৩ রানে নেই অধিনায়ক বিরাট কোহলির উইকেট। ইংল্যান্ডের বিপক্ষে সবশেষ পাঁচ ইনিংসে ব্যাটিংয়ে নেমে তিনবার শূন্যরানে ফিরলেন ভারতীয় এই অধিনায়ক। দলের ব্যাটিং বিপর্যয়ে হাল ধরতে পারেননি অন্য ওপেনার শেখর ধাওয়ানও। ইনিংসের পঞ্চম ওভারের শেষ বলে দলীয় ২০ রানে ফেরেন তিনি। মাত্র ২০ রানে দলের সেরা তিন ব্যাটসম্যানের উইকেট হারিয়ে ধুঁকতে থাকা ভারত স্রেয়াশ আইয়ারের ৬৭ রানের দায়িত্বশীল ইনিংসে ভর করে ২০ ওভারে ৭ উইকেটে ১২৪ রান তুলে। দলের হয়ে ৪৮ বলে আট চার ও এক ছক্কায় সর্বোচ্চ ৬৭ রান করেন স্রেয়াশ আইয়ার। ২১ বলে ১৯ রান করেন হার্দিক পান্ডিয়া। ২৩ বলে ২১ রান করেন ঋষভ পন্থ। শেখর ধাওয়ান, লোকেশ রাহুল, বিরাট কোহলি, শার্দুল ঠাকুর, ওয়াশিংটন সুন্দর ও অক্ষর প্যাটেলরা দুই অঙ্কের ফিগার রান করতে পারেননি। ইংল্যান্ডের হয়ে ৪ ওভারে ২৩ রানে ৩ উইকেট নেন জোফরা আর্চার। এছাড়া একটি করে উইকেট নেন আদিল রশিদ, মার্ক উড, ক্রিস জর্ডান ও বেন স্টোকস।
সংক্ষিপ্ত স্কোর : ভারত: ২০ ওভার ১২৪/৭ (স্রেয়াশ ৬৭, পন্থ ২১, পান্ডিয়া ১৯; জোফরা ৩/২৩)।
ইংল্যান্ড: ১৫.৩ ওভারে ১৩০/২ (জেসন রয় ৪৯, বাটলার ২৮, বেয়ারস্টো ২৬*, ডেভিড মালান ২৪*)। ফল: ইংল্যান্ড ৮ উইকেটে জয়ী।