আজকের দিন তারিখ ১লা আগস্ট, ২০২১ খ্রিস্টাব্দ, রবিবার, ১৭ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
সারাদেশ পদ্মার এক বাগাড় মাছের দাম ৪৪ হাজার টাকা

পদ্মার এক বাগাড় মাছের দাম ৪৪ হাজার টাকা


পোস্ট করেছেন: Dinersheshey | প্রকাশিত হয়েছে: মে ২৯, ২০২১ , ৩:১২ অপরাহ্ণ | বিভাগ: সারাদেশ


গোয়ালন্দ (রাজবাড়ী) প্রতিনিধি : রাজবাড়ীর গোয়ালন্দ উপজেলার দৌলতদিয়ায় পদ্মা নদীতে জেলেদের জালে সাড়ে ৩১ কেজি ওজনের একটি বাগাড় মাছ ধরা পড়েছে। মাছটি আজ শনিবার সকালে দৌলতদিয়া বাজারে নিয়ে এলে ১ হাজার ২৫০ টাকা কেজি দরে ৩৯ হাজার ৩৭৫ টাকায় কিনে নেন মৎস্য ব্যবসায়ী চান্দু মোল্লা। তিনি পরে মাছটি ১ হাজার ৪০০ টাকা কেজি দরে ৪৪ হাজার ১০০ টাকায় বিক্রি করেন।
মাছটি কেনার পর মৎস্য ব্যবসায়ী দৌলতদিয়ার ৫ নম্বর ফেরিঘাটসংলগ্ন চাঁদনি-আরিচা আড়তের স্বত্বাধিকারী মো. চান্দু মোল্লা বলেন, প্রতিদিনের মতো আজও খুব সকালে তিনি দৌলতদিয়া মাছ বাজারে যান। এ সময় দেখতে পান, দুলাল মণ্ডলের আড়তে বিশাল আকারের বাগাড় মাছ উঠেছে। মাছটি তিনি নিলামে সর্বোচ্চ দরদাতা হিসেবে কিনে নেন। তিনি বলেন, মাছটি কেনার পর ফেরিঘাটের পন্টুনের সঙ্গে রশি দিয়ে বেঁধে রাখেন। পরে ঢাকায় পরিচিত ক্রেতাদের সঙ্গে যোগাযোগ করেন। এক ব্যবসায়ীর কাছে ১ হাজার ৪০০ টাকা কেজি দরে মাছটি বিক্রি করেন।
স্থানীয় ব্যবসায়ী ও জেলেরা বলেন, গতকাল শুক্রবার বিকেলে দৌলতদিয়া ইউনিয়ন পরিষদ এলাকার জেলে জয়নাল সরদার ও তাঁর দল মাছ ধরতে নদীতে নামে। আজ ভোরে বড় মাছটি পান। উপজেলা মৎস্য কর্মকর্তা রেজাউল শরীফ বলেন, পদ্মা নদীতে মাঝেমধ্যেই রুই, কাতলা, পাঙাশ বা বাগাড় মাছের মতো বড় বড় সুস্বাদু মাছ ধরা পড়ছে। মাছের অভয়াশ্রম করা গেলে এ অঞ্চলের মানুষের নদীর মাছের কোনো ঘাটতি থাকবে না।