আজকের দিন তারিখ ২৯শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার, ১৪ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
বিনোদন নেপালের আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে ‘আকাশ কত দূরে’

নেপালের আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে ‘আকাশ কত দূরে’


পোস্ট করেছেন: admin | প্রকাশিত হয়েছে: জুন ৯, ২০১৬ , ৭:৫৩ অপরাহ্ণ | বিভাগ: বিনোদন


aakashkootoকাগজ অনলাইন ডেস্ক: আগামী ১০ জুন থেকে ১২ জুন ২০১৬ নেপাল মানবাধিকার চলচ্চিত্র কেন্দ্রের আয়োজনে কাটমন্ডুতে অনুষ্ঠিত হতে যাচ্ছে ৪র্থ নেপাল আন্তর্জাতিক মানবাধিকার চলচ্চিত্র উৎসব ২০১৬।

তিন দিনব্যাপী অনুষ্ঠেয় এ চলচ্চিত্র উৎসবের স্থান কাটমন্ডুর ললিতপুর স্টাফ কলেজ অডিটোরিয়াম। নেপালের মানবাধিকার পরিস্থিতি ও সচেতনতা বিশ্ব সম্প্রদায়কে তুলেধরা এবং একই সাথে বিশ্বব্যপী চলচ্চিত্রের সাথে জড়িত প্রযোজক, পরিবেশক এবং কলাকৌশুলীদের মাঝে মানবাধিকার বিষয়ে সচেতনতা সৃষ্টিতে এই চলচ্চিত্র উৎসব উল্লেখযোগ্য ভূমিকা রাখবে বলে মনে করছেন আয়োজকেরা।

উৎসবের সমাপনী দিন ১২ জুন দূপুর ২টা ১৫ মিনিটে প্রদর্শিত হবে সামিয়া জামান পরিচালিত ইমপ্রেস টেলিফিল্মের ছবি ‘আকাশ কত দূরে’। চলচ্চিত্রটি ইতিমধ্যেই মুম্বাই ও মেনস ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভ্যাল-২০১৩, ১০ম জেনেভা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব ২০১৪, ৭ম বেঙ্গালুরু আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব ২০১৪, ৫ম কলকাতা আন্তর্জাতিক শিশু কিশোর চলচ্চিত্র উৎসব ২০১৫, ১৫ তম রেইনবো ফিল্ম ফেস্টিভ্যাল- লন্ডন ২০১৪, ট্রান্সসাহরিয়ান জাগোরা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব, মরোক্কো ২০১৪-সহ বেশ কয়েকটি চলচ্চিত্র উৎসবে প্রদর্শিত হয়েছে।

উৎসবে অন্যতম জুরি হিসেবে নির্বাচিত হয়েছেন বাংলাদেশের চলচ্চিত্র নির্মাতা শাহনেওয়াজ কাকলী এবং বাংলাদেশ থেকে প্রতিনিধিত্ব করবেন ইমপ্রেস টেলিফিল্ম লিমিটেড এর নির্বাহী প্রযোজক (চলচ্চিত্র) কাজী শাহরিয়ার পারভেজ রাজন।