আজকের দিন তারিখ ২৩শে জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ, রবিবার, ৯ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
রাজনীতি নি‌শিরাতে আর নির্বাচন হবে না, হুঁশিয়ারি হাফিজের

নি‌শিরাতে আর নির্বাচন হবে না, হুঁশিয়ারি হাফিজের


পোস্ট করেছেন: dinersheshey | প্রকাশিত হয়েছে: জানুয়ারি ৭, ২০২২ , ৩:৫১ অপরাহ্ণ | বিভাগ: রাজনীতি


দিনের শেষে ডেস্ক :  নি‌শিরা‌তে দে‌শে আর কোনো নির্বাচন হবে না বলে সরকারের প্রতি হুঁশিয়ারি উচ্চারণ করেছেন বিএন‌পির ভাইস চেয়ারম্যান মেজর (অব.) হা‌ফিজ উ‌দ্দিন আহমেদ। শুক্রবার জাতীয় প্রেসক্লাবে বাংলাদেশ লেবার পা‌র্টির উদ্যোগে ফেলানী হত্যা দিবসে আগ্রাসনবিরোধী এক কনভেনশ‌নে এ হুঁশিয়ারি উচ্চারণ করেন তিনি। সাবেক তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী মুরাদ হাসানের চেহারার মধ্যে আওয়ামী লীগের চেহারা দেখতে পে‌য়েছেন উল্লেখ করে তিনি বলেন, অ‌ধিকাংশ মুরাদ হাসান এখন পা‌নির নিচে আ‌ছে। যখন ক্ষমতার প‌রিবর্তন হবে তখন অসংখ্য মুরাদ হাসানের দেখা মিলবে।‌ সেদিন আর বে‌শি দূরে নয়। কারণ নি‌শিরাতে আর কোনো নির্বাচন দেশে হবে না।

পররাষ্ট্রমন্ত্রীর বক্তব্যের সমালোচনা করে হাফিজ উদ্দিন আহমেদ বলেন, সীমান্তে প্রতিদিন হত্যা করা হচ্ছে, কী করছে বাংলাদেশ সরকার? আমাদের পররাষ্ট্রমন্ত্রী জবাব দিয়েছেন, বাংলাদেশের নাগ‌রিকরা বিএসএফকে আক্রমণ করেছেন। তাই বিএসএফ গু‌লি চা‌লিয়ে‌ বাংলাদে‌শিকে হত্যা করেছেন। য‌দি এই হয় একজন মন্ত্রীর কথা তাহ‌লে মুরাদ ও পররাষ্ট্রমন্ত্রীর ম‌ধ্যে পার্থক্য কি? এই দেশ যুদ্ধ ক‌রে স্বাধীনতা অর্জন ক‌রে‌ছে। অথচ আজ মানুষ ভোট দি‌তে যে‌তে পা‌রে না।’

৭১ সালে গণতন্ত্র প্র‌তিষ্ঠার জন্য মু‌ক্তিযুদ্ধ ক‌রে‌ছি উল্লেখ করে তিনি বলেন, দুঃ‌খের বিষয় আজ এক‌টি গণতন্ত্রহীন দে‌শে বসবাস কর‌ছি। আজ‌কে আ‌মে‌রিকা কেন আমা‌দের দে‌শের বিভিন্ন সংস্থা ও ব্য‌ক্তিব‌র্গের ওপর নি‌ষেধাজ্ঞা দি‌চ্ছে? সর্ব‌শেষ নি‌ষেধাজ্ঞা আ‌রোপ করা হ‌য়ে‌ছে প্রধান নির্বাচন ক‌মিশনার কেএম নুরুল হুদার ওপর। এতে বাংলা‌দে‌শের ললা‌টে কল‌ঙ্ক লে‌পে দেয়া হ‌লো। এটা‌তে বিশ্বব্যাপী প্রমা‌ণিত হ‌লো নৈশ ভো‌টের কা‌রিগর কারা। কারা দি‌নের ভোট রা‌তে ক‌রে। কারা জনগ‌ণের ভোটা‌ধিকার হরণ ক‌রে‌ছে। আর টানে‌লের শে‌ষে আ‌লোর দেখা পা‌চ্ছি। স্বৈরাচার সরকা‌রের আয়ু আর বে‌শি‌দিন নেই।’

ভার‌তের স‌ঙ্গে বন্ধুত্ব চাই মন্তব্য করে হাফিজ উদ্দিন বলেন, আমরা ভারতীয় আগ্রাসন চাই না। সমতা ও মর্যাদা ভি‌ত্তি‌তে প্র‌তি‌বেশীর স‌ঙ্গে বসবাস কর‌তে চাই এবং বন্ধুত্ব চাই। আর তারা আমা‌দের শত্রু নয়। তারা আমা‌দের মু‌ক্তিযু‌দ্ধে সহ‌যো‌গিতা ক‌রে‌ছে, এটা সাধুবাদ জানাই। তারা মানবতাবা‌দে উদ্বুদ্ধ হ‌য়ে সাহায্য ক‌রে‌ছে তা‌দের চিরশত্রু পা‌কিস্তান‌কে দুর্বল করার জন্য। আজ‌কে পা‌কিস্তা‌নে যেমন ভারতীয় দালাল নাই তেম‌নি ভার‌তে পা‌কিস্তানি দালাল নাই। অথচ বাংলা‌দে‌শে অসংখ্যক ভারতীয় দালালে ভ‌র্তি হ‌য়ে গে‌ছে।

আয়োজক সংগঠনের চেয়ারম্যান ডা. মোস্তা‌ফিজুর রহমান ইরা‌নের সভাপ‌তি‌ত্বে অনুষ্ঠানে জাতীয় পা‌র্টির চেয়ারম্যান (কাজী জাফর) মোস্তফা জামাল হায়দার, বাংলা‌দেশ খ্রিষ্টান এ‌সো‌সি‌য়েশ‌নের সভাপ‌তি এলবার্ট পি কস্তা, বিএন‌পির প্রা‌ন্তিক জনশ‌ক্তি উন্নয়ন বিষয়ক সহ সম্পাদক অর্পণা রায় প্রমুখ বক্তব্য রাখেন।