আজকের দিন তারিখ ১৬ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, মঙ্গলবার, ৩রা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
জাতীয় নিষেধাজ্ঞা উঠার পর শাহজালাল মাজারে ভক্ত-দর্শনার্থীদের ভিড়

নিষেধাজ্ঞা উঠার পর শাহজালাল মাজারে ভক্ত-দর্শনার্থীদের ভিড়


পোস্ট করেছেন: Dinersheshey | প্রকাশিত হয়েছে: সেপ্টেম্বর ১৫, ২০২০ , ১:৩৯ অপরাহ্ণ | বিভাগ: জাতীয়


সিলেট প্রতিনিধি : করোনা পরিস্থিতি জন্য ছয় মাসের অধিক সময় ধরে সিলেটের হযরত শাহজালাল (রহ.) মাজার প্রাঙ্গণ ও আশপাশ এলাকা ছিলো না দর্শনার্থীদের আনাগোনা, ভক্তবৃন্দের সমাগম আর ইবাদতের গুঞ্জন। এছাড়া গত শবে বরাতে দরগাহ মসজিদ ও মাজারে জমায়েত হয়ে ইবাদাতও করতে পারেননি মুসল্লিরা।
তবে গত ১ সেপ্টেম্বর থেকে শর্তসাপেক্ষে খুলে দেয়া হয় সিলেটের পর্যটন কেন্দ্র ও দর্শনীয় স্থানগুলো। নিষেধাজ্ঞা উঠে যাওয়ার পরদিন থেকেই সরূপে ফিরেছে শাহজালাল (রহ.) মাজার প্রাঙ্গণ। গত এক সপ্তাহ ধরে দর্শনার্থীদের ভিড় ছিলো লক্ষণীয়।
এদিকে, ১ সেপ্টেম্বর থেকে শাহজালাল দরগাহে দর্শণার্থীদের আগমন শুরু হলেও এখনও মহিলাদের ইবাদাতখানা খুলে দেননি মাজার কর্তৃপক্ষ। করোনা পরিস্থিতি এখনও স্বাভাবিক না হওয়ায় এর বিস্তার ঠেকাতে এমন সিদ্ধান্ত নেয়া হয়েছে- এমনটাই জানালেন খাদেম মামুন মাহমুদ খান।
সোমবার তিনি জানান, সিলেটের পর্যটন কেন্দ্রগুলোতে লোকজন আসার নিষেধাজ্ঞা উঠে যাওয়ার পর শাহজালাল মাজারেও দর্শনার্থীরা আসতে শুরু করেছেন। প্রতিদিনই বাড়ছে ভক্ত ও দর্শনার্থীর সংখ্যা। তবে আমরা এখনও মহিলাদের ইবাদাতখানা খুলে দেইনি। কারণ করোনা পরিস্থিতি এখনও স্বাভাবিক হয়নি।
স্বাস্থ্যসুরক্ষার বিষয়ে তিনি বলেন, আমরা কিছুক্ষণ পরপরই আগতদের শারীরিক দূরত্ব বজায় রাখা ও মাস্ক পরার বিষয়টি মাইকে প্রচারণা চালাচ্ছি এবং তাদের সতর্ক করছি।