আজকের দিন তারিখ ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার, ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
সারাবিশ্ব নিউজিল্যান্ডে বেতনের দাবিতে ৩০ হাজার নার্স ধর্মঘটে

নিউজিল্যান্ডে বেতনের দাবিতে ৩০ হাজার নার্স ধর্মঘটে


পোস্ট করেছেন: dinersheshey | প্রকাশিত হয়েছে: জুন ৯, ২০২১ , ২:১০ অপরাহ্ণ | বিভাগ: সারাবিশ্ব


দিনের শেষে ডেস্ক :  বেতন বৃদ্ধির দাবিতে নিউজিল্যান্ডে ৩০ হাজার নার্স ধর্মঘটে নেমেছেন। দাবির পক্ষে ৮ জুন থেকে রাজধানী ওয়েলিংটনসহ দেশের বিভিন্ন শহরে কর্মবিরতি পালন করছেন নার্সরা। পাশাপাশি এইদিন এনজেডএনও’র নেতৃত্বে শান্তিপূর্ণ বিক্ষোভ মিছিল ও সমাবেশও করেছেন তারা। দেশটির অনলাইন সংবাদমাধ্যম নিউজহাবের বরাত দিয়ে করা এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে ভারতের জাতীয় দৈনিক টাইমস অব ইন্ডিয়া।  এ প্রতিবেদনে বলা হয়েছে, তীব্র আন্দোলনের ফলে কর্তব্যরত নার্সদের কাজ ব্যাহত হচ্ছে। হাসপাতাল ও ক্লিনিকগুলোতে চিকিৎসা নিতে আসা রোগীরাও যথাযথ সেবা পাচ্ছেন না। করোনার মধ্যে এমন সংকট তীব্র আকারে দেখা দিয়েছে।

নিউজিল্যান্ডের পেশাদার চিকিৎসক-নার্স-স্বাস্থ্যকর্মীদের সংস্থা অ্যাসোসিয়েশন অব স্যালারিড মেডিকেল স্পেশালিস্টের নেতা ডা. জুলিয়ান ভায়াস নিউজহাবকে বলেন, চিকিৎসার পুরো প্রকিয়ায় সমন্বয় সাধনের কাজ করেন নার্সরা। যদি তারা ধর্মঘটে যায়, সেক্ষেত্রে এটা নিশ্চিত যে বড় ধরনের কোনো সমস্যা হয়েছে এবং এই সমস্যা যত দ্রুত সম্ভব সমাধান করা প্রয়োজন।

এদিকে দেশটির জনসাধারণ বলছেন, মহমারিকে সামাল দিয়ে দেশের অর্থনীতির চাকা সচল রাখতে সক্ষম হলেও চিকিৎসাসহ বিভিন্ন ক্ষেত্রে ক্রমবর্ধমান যে অসাম্য লক্ষ্য করা যাচ্ছে, সে ব্যাপারে পদক্ষেপ নিতে তার করোন আগ্রহ নেই।