আজকের দিন তারিখ ৪ মার্চ, ২০২১, বৃহস্পতিবার, ১৯ ফাল্গুন, ১৪২৭
সর্বশেষ সংবাদ
বিনোদন নবাব এল.এল.বি’র ১১ দৃশ্য নিয়ে সেন্সর বোর্ডের আপত্তি

নবাব এল.এল.বি’র ১১ দৃশ্য নিয়ে সেন্সর বোর্ডের আপত্তি


পোস্ট করেছেন: dinersheshey | প্রকাশিত হয়েছে: ফেব্রুয়ারি ৫, ২০২১ , ১০:৪০ পূর্বাহ্ণ | বিভাগ: বিনোদন


দিনের শেষে প্রতিবেদক :  গেল বছরে ওটিটি প্লাটফর্ম আই-থিয়েটারে মুক্তি পেয়েছিলো শাকিব খান অভিনীত সিনেমা ‘নবাব এলএল.বি’। মুক্তির পর ছবিটি মুহূর্তেই আলোচনায় চলে আসে। এবার সেই সিনেমার ১১টি দৃশ্য নিয়ে আপত্তি জানিয়েছে বাংলাদেশ চলচ্চিত্র সেন্সর বোর্ড।

এমনটি সচরাচর ঘটতে দেখা যায় না জানিয়ে সেন্সর বোর্ডের সচিব মোঃ জসিম উদ্দিন বলেন, ১১টি দৃশ্য নিয়ে আমাদের আপত্তির বিষয়টি পরিচালক-প্রযোজককে জানানো হয়েছে। দৃশ্যগুলো বাদ দিয়ে ছবিটি আবারও সেন্সরে জমা দেওয়ার জন্য ইতিমধ্যে চিঠি দিয়েছি। নাহলে এই ছবি কোনোভাবেই সেন্সর ছাড়পত্র দেয়া সম্ভব নয়।’

সেন্সর বোর্ডের এমন সিদ্ধান্তের জবাবে বিস্ময় প্রকাশ করেছেন ছবির পরিচালক অনন্য মামুন। যিনি এই ছবির একটি দৃশ্যের দায়ে এরমধ্যে জেলও খেটেছেন, রয়েছেন জামিনে। তিনি বলেন, ‘ভালো সিনেমাগুলোর বিরুদ্ধে কেন সেন্সর থেকে আপত্তি আসে এ প্রশ্নের কোনও উত্তর আমি পাইনি আজও। বরং মানহীন সিনেমাগুলো আনকাট সেন্সর ছাড়পত্র পেতে দেখি।’

মামুন জানান, সেন্সর বোর্ডের আপত্তির সূত্র ধরে তিনি ১১টি দৃশ্যে পরিবর্তন আনবেন। এবং সেন্সর ছাড়পত্র নিয়ে ছবিটিকে প্রেক্ষাগৃহে মুক্তি দেবেন শিগগিরই। যদিও তিনি মনে করেন, দৃশ্যগুলো ফেলে দেয়ার ফলে ছবির ধারাবাহিকতায় ছন্দপতন ঘটবে।

শাকিব খান অভিনীত ‘নবাব এলএল.বি’ ছবির অন্যান্য চরিত্রে আরও আছেন মাহিয়া মাহি, অর্চিতা স্পর্শিয়া প্রমুখ। প্রসঙ্গত, ছবিটির একটি দৃশ্যে পুলিশকে ‘হেয়’ করার অভিযোগে ২৪ ডিসেম্বর রাতে গ্রেপ্তার করা হয় পরিচালক অনন্য মামুন ও অভিনেতা শাহীন মৃধাকে। পুলিশের করা পর্নোগ্রাফি মামলায় দুজনকেই কারাগারে প্রেরণ করা হয়। ১১ জানুয়ারি দুজনকেই জামিন দেয়া হয়।